Advertisement

Ram Mandir: বাংলায় ২০ কেজি বিস্কুট দিয়ে তৈরি হল রামমন্দির, তাক লাগালেন দুর্গাপুরের যুবক

আগামী ২২ জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠার আগে রাম মন্দির ঘিরে জনমানসে ক্রমেই কৌতূহল বাড়ছে। এই আবহে বিস্কুট দিয়ে রাম মন্দিরের প্রতিকৃতি বানিয়ে তাক লাগালেন পশ্চিমবঙ্গের এক যুবক। দুর্গাপুরের ওই যুবকের হাতে তৈরি রাম মন্দিরের মডেল নজর কেড়েছে। 

বিস্কুটের রাম মন্দির।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Jan 2024,
  • अपडेटेड 8:00 PM IST
  • আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন।
  • বিস্কুট দিয়ে রাম মন্দিরের প্রতিকৃতি বানিয়ে তাক লাগালেন পশ্চিমবঙ্গের এক যুবক।
  • দুর্গাপুরের ওই যুবকের হাতে তৈরি রাম মন্দিরের মডেল নজর কেড়েছে। 

হাতে আর মাত্র ক'টা দিন। তার পরেই উত্তরপ্রদেশের অযোধ্যায় উদ্বোধন হবে বহু প্রতীক্ষিত রাম মন্দিরের। আগামী ২২ জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠার আগে রাম মন্দির ঘিরে জনমানসে ক্রমেই কৌতূহল বাড়ছে। এই আবহে বিস্কুট দিয়ে রাম মন্দিরের প্রতিকৃতি বানিয়ে তাক লাগালেন পশ্চিমবঙ্গের এক যুবক। দুর্গাপুরের ওই যুবকের হাতে তৈরি রাম মন্দিরের মডেল নজর কেড়েছে। 

প্রায় ২০ কেজি বিস্কুট দিয়ে রাম মন্দিরের মডেল তৈরি করেছেন ছোটন ঘোষ। যা দেখে বিস্মিত হয়েছেন দুর্গাপুরবাসীরা। ৪ ফুটের এই বিস্কুটের রাম মন্দির বানাতে ছোটন সময় নিয়েছেন মাত্র ৫ দিন। বিস্কুট ছাড়াও থার্মোকল, প্লাইউড উপকরণ হিসাবে ব্যবহার করেছেন ছোটন। 

এই প্রথম নয়, অতীতে ১০ আসনের বাইক এবং চন্দ্রযানের প্রতিকৃতি বানিয়ে তাক লাগিয়েছিলেন এই শিল্পী। এ বার রাম মন্দিরের মডেল বানিয়ে নজর কাড়লেন। 

২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৬ হাজারেরও বেশি মানুষ যোগ দেবেন এই অনুষ্ঠানে। লোকসভা নির্বাচনে এ বার মোদী বাহিনীকে হঠাতে এককাট্টা হয়েছে বিরোধীরা। তৈরি হয়েছে বিজেপি বিরোধী জোট 'ইন্ডিয়া'। মোদী বাহিনীকে গদিচ্যুত করতে ঘুঁটি সাজাচ্ছে বিরোধী শিবির। এই আবহে ২০২৪ সালের নির্বাচনের আগে রাম মন্দিরের উদ্বোধন রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ।


অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে সনিয়া গান্ধী, মল্লিকার্জুন খাড়গের মতো বিরোধী নেতাদেরও। তবে তাঁরা যোগ দেবেন না। আমন্ত্রণ জানানো হয়েছিল সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকেও।রাম মন্দিরের উদ্বোধনে তিনিও যাবেন না বলে জানিয়েছেন ইয়েচুরি। রাজনীতির পাশাপাশি চলচ্চিত্র দুনিয়ার একঝাঁক তারকাকেও রাম মন্দির উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন, মাধুরী দীক্ষিত, অক্ষয় কুমার, বিরাট কোহলি, অনুষ্কা শর্মা, চিরঞ্জীবী, অনুপম খের, অরুণ গোভিলরা। আমন্ত্রণ জানানো হয়েছে শিল্পপতি মুকেশ অম্বানীকেও। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement