Advertisement

EM Bypass Metro Work: মেট্রোর কাজ, EM বাইপাসে ট্র্যাফিক নিয়ন্ত্রণ টানা ৬০ দিন, যা জানা জরুরি

শুরু হয়েছে নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের কাজ। ইএম বাইপাসের গুরুত্বপূর্ণ অংশে গার্ডার বসানোর কাজ চলছে। যে কারণে ৬০ দিন গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে। দু'মাসব্যাপী কাজ হওয়ার কারণে বাইপাসের উত্তরমুখী গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।

মেট্রো, প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 Sep 2023,
  • अपडेटेड 11:20 AM IST
  • শুরু হয়েছে নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের কাজ
  • ইএম বাইপাসের গুরুত্বপূর্ণ অংশে গার্ডার বসানোর কাজ চলছে
  • যে কারণে ৬০ দিন গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে

EM Bypass Metro Corridor: শুরু হয়েছে নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের কাজ। ইএম বাইপাসের গুরুত্বপূর্ণ অংশে গার্ডার বসানোর কাজ চলছে। যে কারণে ৬০ দিন গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে। দু'মাসব্যাপী কাজ হওয়ার কারণে বাইপাসের উত্তরমুখী গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। ঘুরিয়ে দেওয়া হবে ওই গাড়িগুলিকে। ভোগান্তি হতে পারে নিত্যযাত্রীদের। কোন অংশে চলবে কাজ? যা যা জানা জরুরি-

রবিবার থেকে শুরু হয়েছে মেট্রো আরও বাড়ানোর কাজ। মেট্রো করিডরের ১৬৬ ও ১৬৭ নম্বর স্তম্ভের মধ্যে এই গার্ডার বসানোর কাজ চলছে। ৭৬ মিটার লম্বা একটি গার্ডার ইতিমধ্যে বসানো হয়েছে। কাজে যাতে সমস্যা তৈরি না হয়, তাই যান নিয়ন্ত্রণের সিদ্ধান্ত। 

মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, এই কাজ শেষ করতে ৬০ দিন লাগবে। দু'মাস পুরোদমে কাজ চলবে। প্রায় শ'খানেক কর্মী কাজ করবেন। তিনটি হেভি ডিউটি ক্রেন কাজ করবে, চারটি ট্রেলার ও একটি জেসিবি দিয়ে চলছে কাজ। একটি সেতু নির্মাণ হয়েছে। তার জন্যও মিলেছে কেএমডিএ-র সবুজ সংকেত। 

ইএম বাইপাসের উপর ধাপার কাছে নয়া মেট্রো স্টেশনের কাজ প্রায় শেষ। এর নাম হচ্ছে বরুণ সেনগুপ্ত স্টেশন (অরেঞ্জ লাইন)। যদিও এর নির্মাণের কাজ এখনও পুরোদমে চলছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement