Advertisement

MP Kalyan Banerjee: 'প্রধানমন্ত্রীর চেয়ে বেশি ভোটে জিতে এসেছি...' TMC-র কল্যাণের নিশানায় মোদী

সংসদে ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় বিজেপি সরকারকে তীব্র নিশানা শানান তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার শ্রীরামপুর লোকসভা আসনের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও কটাক্ষ করেন। বলেন, "আমি ১ লক্ষ ৭৫ হাজার ভোটে জিতে এখানে এসেছি। মোদীজির থেকে অনেক বেশি। তাহলে কেন বিরোধীদেরকে এত ঘৃণা করেন? "

সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Jul 2024,
  • अपडेटेड 5:46 PM IST

MP Kalyan Banerjee: সংসদে ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় বিজেপি সরকারকে তীব্র নিশানা শানান তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার শ্রীরামপুর লোকসভা আসনের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও কটাক্ষ করেন। বলেন, "আমি ১ লক্ষ ৭৫ হাজার ভোটে জিতে এখানে এসেছি। মোদীজির থেকে অনেক বেশি। তাহলে কেন বিরোধীদেরকে এত ঘৃণা করেন? "

এখানেই শেষ নয়, কল্যাণ এও দাবি করেন, তারা (বিজেপি নেতারা) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ঘৃণা করেন, আপনি তামিলনাড়ুতে স্তালিনকে, মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরেকে, উত্তরপ্রদেশে অখিলেশ যাদবকে, কর্ণাটকে সিদ্দারামাইয়াকে, দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালকে ঘৃণা করেন।

আরও বলেন, "আমাদের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বহুবার নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। বিজেপির নেতাদের নির্দেশেই কাজ করেছে নির্বাচন কমিশন। পুলিশ আধিকারিকদের ব্যাপকভাবে বদলি করা হয়েছিল এবং জনসাধারণের বক্তৃতায় তারা (বিজেপি নেতারা) বলেছিলেন যে এই অফিসারদের বদলি করা উচিত।"

কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের এই বক্তব্যে শাসক দলের সদস্যরা হট্টগোল শুরু করেন। কল্যাণ বলেন, "তারা (বিজেপি নেতারা) এটি বলেছেন এবং নির্বাচন কমিশন এটি করেছে। তুমি বস। কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, সিআইএসএফ সাধারণ মানুষকে বলেছিল যে গিয়ে বিজেপির পক্ষে ভোট দিতে।" স্পিকার ওম বিড়লা তাঁকে বাধা দিয়ে বলেন, "আপনি একজন সিনিয়র সদস্য। নির্বাচন কমিশনের মতো প্রতিষ্ঠানের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন না উঠলে ভালো হবে।"

শুধু তাই নয়, কল্যাণ বন্দ্যোপাধ্যায় এও অভিযোগ করেন নির্বাচনের তারিখ তিন মাস টানা হয়েছিল যাতে প্রধানমন্ত্রী মোদী এবং অমিত শাহ প্রতিটি রাজ্যে যেতে পারেন। স্পিকার ওম বিড়লা এতে আপত্তি জানিয়ে বলেন, "এটা ভুল। নির্বাচন কমিশন স্বাধীন এবং নিজস্ব তারিখ নির্ধারণ করে।" কল্যাণ আরও বলেন, "প্রধানমন্ত্রী, আপনাকে অনেক সম্মান করি। আপনি প্রধানমন্ত্রী, আপনি বয়সে সিনিয়র। আপনি নিজেই গতকাল বলেছেন যারা সিনিয়র তাদের আমরা সম্মান করি। কিন্তু আমরা বিরোধী দলে আছি এবং সমালোচনা করব।"

Advertisement

তৃণমূল সাংসদ কটাক্ষ করে বলেন, "শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের মানুষ আমাকে ১ লক্ষ ৭৫ হাজার ভোটের ব্যবধানে নির্বাচিত করেছে। মোদীজির কাছ থেকে অনেক বেশি। তিনি বলেছিলেন, গত ১০ বছরে, আমরা কখনও শুনিনি যে মোদীজি বিরোধীদের সম্পর্কে কোনও মিষ্টি, নরম কথা বলেছেন। আমি যখন এই কথা বলি, আমি গভীরভাবে ব্যাথা পাই।"

শুধু তাই নয়, কটাক্ষ করে এও বলেন, 'আপনি বলছিলেন, এ বার ৪০০ পার। খেলা শুরু হয়ে গিয়েছিল। খেলা তো অনেক আছে। চু কিত্‍ কিত্‍ কিত্‍ একধরনের খেলা। চু পালাল। বাকি কিৎ কিৎ কিৎ কিৎ ...।' যা নিয়ে তীব্র শোরগোল পড়ে যায়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement