Advertisement

Municipality Recruitment Scam West Bengal : পুর-নিয়োগ দুর্নীতি: অয়নের ফ্ল্যাটে CBI, রাজ্যজুড়ে ব্যাপক অভিযান

বুধবার সকালে নিজাম প্যালেস থেকে বের হয় সিবিআই-এর বেশ কয়েকটি দল। হানা দেয় সল্টলেকের পুর ও নগরোন্নয়ন দফতরে। এছাড়া চুঁচুড়া, শান্তিপুর, নিউ বারাকপুর, টিটাগড়, পানিহাটি ও দক্ষিণ দমদম-সহ বেশ কয়েকটি জায়গায় পৌঁছে যান সিবিআই কর্তারা। শুরু হয় ম্যারাথন তল্লাশি। নথিপত্র খতিয়ে দেখতে শুরু করেন তাঁরা। মূলত দেখা হচ্ছে নিয়োগ সংক্রান্ত নথি। চুঁচুড়ায় অয়ন শীলের ফ্ল্যাট ও সংস্থায়ও যায় সিবিআই। তবে অয়ন শীলের বাড়ি সিল করা ছিল। তাই বাড়িতে যাওয়ার আগে থানাতেও যান সিবিআই কর্তারা।  

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Jun 2023,
  • अपडेटेड 1:07 PM IST
  • পুরসভা নিয়োগ দুর্নীতি মামলা
  • রাজ্যজুড়ে তল্লাশি সিবিআই-এর
  • অয়ন শীলের ফ্ল্যাটেও তদন্তকারীরা

এবার পুরসভা নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্য জুড়ে তল্লাশি অভিযান সিবিআই-এর (CBI)। শহর কলকাতার পাশাপাশি তল্লাশি চলছে জেলাতেও। এখনও পর্যন্ত যা জানা গিয়েছে, সল্টলেকে পুর ও নগরোন্নয়ন দফতরের পাশাপাশি চুঁচুড়া, শান্তিপুর, ব্যারাকপুরেও তল্লাশি চালাচ্ছে সিবিআই। তল্লাশি অয়ন শীলের ফ্ল্যাটেও। ব্যারাকপুর, পানিহাটি, দক্ষিণ দমদম পুরসভাতেও সিবিআই দল। নিয়োগ সংক্রান্ত বিভিন্ন নথিপত্র প্রার্থীদের তালিকা সংগ্রহ করতে পারেন সিবিআই-এর তদন্তকারীরা।

অয়ন শীলের ফ্ল্যাটে সিবিআই
জানা গিয়েছে, বুধবার সকালে নিজাম প্যালেস থেকে বের হয় সিবিআই-এর বেশ কয়েকটি দল। হানা দেয় সল্টলেকের পুর ও নগরোন্নয়ন দফতরে। এছাড়া চুঁচুড়া, শান্তিপুর, নিউ বারাকপুর, টিটাগড়, পানিহাটি ও দক্ষিণ দমদম-সহ বেশ কয়েকটি জায়গায় পৌঁছে যান সিবিআই কর্তারা। শুরু হয় ম্যারাথন তল্লাশি। নথিপত্র খতিয়ে দেখতে শুরু করেন তাঁরা। মূলত দেখা হচ্ছে নিয়োগ সংক্রান্ত নথি। চুঁচুড়ায় অয়ন শীলের ফ্ল্যাট ও সংস্থায়ও যায় সিবিআই। তবে অয়ন শীলের বাড়ি সিল করা ছিল। তাই বাড়িতে যাওয়ার আগে থানাতেও যান সিবিআই কর্তারা।  

সিবিআই-এর বিশেষ নজরে রয়েছে শান্তিপুর পুরসভাও। সকাল ১১টায় শান্তিপুর পুরসভায় যান সিবিআই-এর আধিকারিকরা। পুরসভার বিভিন্ন এলাকায় ঘুরে দেখেন তাঁরা। পুর আধিকারিকদের সঙ্গে কথাও বলেন তাঁরা। এদিন সিবিআই দলের সঙ্গে রয়েছে দেখা যায় কেন্দ্রীয় বাহিনীকেও। পুরসভার অফিস ঘিরে রাখেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। 

প্রসঙ্গত, শিক্ষাক্ষেত্রে দুর্নীতির তদন্তে নেমে পুরসভায় নিয়োগ দুর্নীতির বিষয়টি উঠে আসে। বিভিন্ন পুরসভায় অর্থের বিনিময়ে কয়েক হাজার চাকরি বিক্রির অভিযোগ ওঠে। তদন্তে জানা যায়, নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়ন শীলের সংস্থা এবিএস ইনফোজেনের মাধ্যমে রাজ্য়ের বিভিন্ন পুরসভায় নিয়োগ হয়েছে। অর্থের বিনিময়ে চাকরি দেওয়া হয়েছে অযোগ্যরা। মামলার তদন্তভার যায় সিবিআই-এর হাতে। সেই দুর্নীতির পর্দাফাঁসেই, এবার অভিযান কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থার। 

Advertisement

আরও পড়ুন - কঠিন ৫ রোগের 'কাল' এই পাতা, সেবন করুন নিয়ম মেনে

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement