Advertisement

Opposition meeting in Patna: 'ওটা চোরের দল,' পটনায় বিরোধী-বৈঠকের মধ্যেই মমতাকে টার্গেট অধীরের

বিহারের পটনায় বিরোধী দলগুলির বৈঠকের মধ্যেই বড় প্রতিক্রিয়া দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি ও বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। ২০২৪ সালে বিজেপিকে হারাতে কংগ্রেস, তৃণমূল-সহ বাকি বিরোধী দলগুলি একসঙ্গে লড়ার পরিকল্পনা করেছে।

'ওটা চোরের দল,' পটনায় বিরোধী-বৈঠকের মধ্যেই মমতাকে টার্গেট অধীরের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Jun 2023,
  • अपडेटेड 4:19 PM IST
  • আজ বিহারের রাজধানী পটনায় বৈঠকে বসেছেন বিরোধী দলের নেতা-নেত্রীরা
  • সাড়ে ১১টা থেকে ওই বৈঠক শুরু হয়েছে

বিহারের পটনায় বিরোধী দলগুলির বৈঠকের মধ্যেই বড় প্রতিক্রিয়া দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি ও বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। ২০২৪ সালে বিজেপিকে হারাতে কংগ্রেস, তৃণমূল-সহ বাকি বিরোধী দলগুলি একসঙ্গে লড়ার পরিকল্পনা করেছে। সেই হিসেবে পশ্চিমবঙ্গে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস কি বাংলায় হাত ধরাধরি করবে? এই প্রশ্নের উত্তরে অধীর বলেন, 'সাফ শুনে নিন। বাংলায় কংগ্রেস কখনও মমতা বন্দ্যোপাধ্যায়ের জো হুজুরি করে রাজনীতি করেনি, করবেও না। ওটা চোরের দল।'

আজ বিহারের রাজধানী পটনায় বৈঠকে বসেছেন বিরোধী দলের নেতা-নেত্রীরা। সাড়ে ১১টা থেকে ওই বৈঠক শুরু হয়েছে। বিরোধী দলগুলির এই মেগা সমাবেশে মোট ১৭টি দলের অংশগ্রহণ করার কথা ছিল। কিন্তু সমাজবাদী পার্টির জোট অংশীদার রাষ্ট্রীয় লোক দল (RLD) বৈঠকে যোগ দিতে পারেনি।

বৈঠকে উপস্থিত থাকবেন জনতা দল ইউনাইটেডের নীতীশ কুমার, রাষ্ট্রীয় জনতা দলের তেজস্বী যাদব, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং রাহুল গান্ধী। বৈঠকে এসপি প্রধান অখিলেশ যাদব, ন্যাশনাল কনফারেন্সের ওমর আবদুল্লাহ, পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) মেহবুবা মুফতি, শিবসেনা ইউবিটি-র উদ্ধব ঠাকরে, জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার, টিএমসি প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত রয়েছেন।

২০২৪ সালের লোকসভা ভোটে বিজেপি-কে হারাতে বিরোধীদের বৈঠক ৩ ঘণ্টার বেশি সময় ধরে চলছে পাটনায়। সূত্রের খবর, বিরোধী জোটের আহ্বায়ক হিসেবে নীতীশ কুমারের নাম প্রস্তাব করা হয়েছে।

অন্যদিকে, পটনায় বিরোধী বৈঠককে চরম কটাক্ষ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বললেন, পটনায় ফটো সেশন চলছে। আমি বিরোধী দলের নেতাদের বলব, যতই হাত মেলান আপনারা, কখনও একজোট হতে পারবেন না। ২০২৪ সালে বিজেপি-র ৩০০-র বেশি আসন নিশ্চিত।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement