Advertisement

PM Modi Meeting Siliguri: মোদীর জোড়া সভামঞ্চে 'বিদ্রোহী' জন বার্লা, বিজেপির আলিপুরদুয়ার-অস্বস্তি কাটল?

PM Modi Meeting Siliguri: এদিন সকলের নজর কেড়ে নেয় প্রধানমন্ত্রীর ঠিক পাশেই বসে থাকা বিদ্রোহী সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বারলা। তিনি এবার টিকিট না পেয়ে দলীয় প্রার্থীর বিরুদ্ধে তোপ দেগেছিলেন। তাঁকে প্রার্থীপদ প্রত্যাহার করতেও হুমকি দেন। যার পরে অস্বস্তিতে পরে দল।

প্রধানমন্ত্রীর পাশেই জন বারলা
সংগ্রাম সিংহরায়
  • শিলিগুড়ি,
  • 09 Mar 2024,
  • अपडेटेड 5:51 PM IST

PM Modi Meeting Siliguri: শিলিগুড়ির কাওয়াখালিতে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৪৫০০ কোটি টাকার নানা প্রকল্পের  রেল ও সড়ক সেক্টরের একাধিক উন্নয়নমূলক প্রকল্প উদ্বোধন করেন। সরকারি মঞ্চ থেকে একগুচ্ছ সরকারি প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। (PM Narendra Modi)। শনিবার মঞ্চ থেকে শিলিগুড়ি ও রাধিকাপুরের মধ্যে নতুন ডেমু ট্রেন পরিষেবা চালু করলেন তিনি। একইসঙ্গে, ২৭ নম্বর জাতীয় সড়কের ঘোষপুকুর-ধূপগুড়ি শাখার ফোর লেন, ইসলামপুর বাইপাসের উদ্বোধন করেছেন মোদী। তবে এদিন সকলের নজর কেড়ে নেয় প্রধানমন্ত্রীর ঠিক পাশেই বসে থাকা বিদ্রোহী সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বারলা। তিনি এবার টিকিট না পেয়ে দলীয় প্রার্থীর বিরুদ্ধে তোপ দেগেছিলেন। তাঁকে প্রার্থীপদ প্রত্যাহার করতেও হুমকি দেন। যার পরে অস্বস্তিতে পরে দল।

এদিন তাঁকে কাওয়াখালির সরকারি সভামঞ্চে ঠিক প্রধানমন্ত্রীর পাশে বসতে দেখা যায়। যদিও প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কী কথা হয়েছে তা জানা যায়নি। তবে এদিন শিলিগুড়ি রওনা হওয়ার সময় তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, নরেন্দ্র মোদী আমার বাবা-মা। তাই বিজেপি ছাড়ার কথা ভাবছি না। তবে সুযোগ পেলে উত্তরবঙ্গের বেশ কিছু বিজেপি নেতার দুর্নীতির সঙ্গে জড়িত থাকার প্রমাণ তুলে ধরব প্রধানমন্ত্রীর সামনে।" সেই সুযোগ তিনি পেয়েছেন কি না, তা জানা যায়নি। তবে তাঁকে দলীয় নেতৃত্ব কোন মন্ত্রে মানিয়ে নিয়েছেন তা এখন উত্তরের রাজনীতির চর্চার বিষয়।

এদিন প্রধানমন্ত্রী শিলিগুড়ি করিডরকে উত্তর-পূর্ব রেল লাইনের বৈদ্যুতিকীকরণের একাধিক প্রকল্প রাষ্ট্রের প্রতি উৎসর্গ করেন, যা উত্তরবঙ্গ ও নিকটবর্তী অঞ্চলের জনগণকে উপকৃত করবে। এই প্রকল্পগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে একলাখি-বালুরঘাট সেকশন, বারসোই-রাধিকাপুর সেকশন, রাণীনগর জলপাইগুড়ি-হলদিবাড়ি সেকশন, শিলিগুড়ি-আলুয়াবাড়ি সেকশন ভায়া বাগডোগরা এবং শিলিগুড়ি-সেবক-আলিপুরদুয়ার জং.-সামুকতলা (আলিপুরদুয়ার জং.-নিউ কোচবিহার সমেত) সেকশন।

মনিগ্রাম-নিমতিতা সেকশনে রেলওয়ে লাইনের দ্বৈতকরণ প্রকল্প এবং আমবাড়ী ফালাকাটা-আলুয়াবাড়িতে অটোমেটিক ব্লক সিগনালিং-সহ নিউ জলপাইগুড়ীতে ইলেকট্রনিক ইন্টারলকিং-এর পাশাপাশি অন্যান্য গুরুত্বপূর্ণ রেলওয়ে প্রকল্পও দেশের প্রতি উৎসর্গ করবেন। এছাড়াও প্রধানমন্ত্রী শিলিগুড়ি ও রাধিকাপুরের মধ্যে একটি নতুন প্যাসেঞ্জার ট্রেন পরিষেবার সূচনা করেন।

Advertisement

এই রেল প্রকল্পগুলির উদ্বোধনের পর প্রধানমন্ত্রী বক্তব্যে জানান, রেল যোগাযোগ উন্নত হবে, পণ্যবাহী ট্রেন চলাচলের সুবিধা হবে এবং কর্মসংস্থান সৃষ্টি ও অর্থনৈতিক বিকাশে অবদান রাখবে।এই রেলওয়ে প্রকল্পগুলির পাশাপাশি প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গে ৩,১০০ কোটি টাকা মূল্যের দুটি জাতীয় সড়ক প্রকল্পও উদ্বোধন করবেন। এই প্রকল্পগুলিতে অন্তর্ভুক্ত রয়েছে এনএইচ ২৭-এর চার লেনের ঘোষপুকুর-ধুপগুড়ি সেকশন এবং এনএইচ ২৭-এ চার লেনের ইসলামপুর বাইপাস। ঘোষপুকুর-ধুপগুড়ি সেকশন হল দেশের অন্যান্য অংশের সঙ্গে পূর্ব ভারত সংযোগী উত্তর-দক্ষিণ পরিবহণ করিডোরের একটি অংশ।

এই সেকশনটি চার লেন করা হলে উত্তরবঙ্গ ও উত্তর-পূর্ব অঞ্চলের সংযোগ ব্যবস্থা সুগম হবে। চার লেনের ইসলামপুর বাইপাস ইসলামপুর শহরের যানজট হ্রাস করবে। সড়ক প্রকল্পগুলি এই অঞ্চলে ঔদ্যোগিক ও অর্থনৈতিক বিকাশের গতি বৃদ্ধি করবে।এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী অসমের জোরহাট থেকে রেলওয়ে লাইনের দুটি ডাবলিং প্রকল্প দেশের প্রতি উৎসর্গ করবেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement