Advertisement

আজ প্রাইমারি টেট, কোভিড বিধি মেনে পরীক্ষা দেবেন আড়াই লক্ষ চাকরিপ্রার্থী

আজ রাজ্যে (West Bengal) প্রাথমিকের (Primary Education) টেট (TET) পরীক্ষা। দুপুর ১টা থেকে ৩টে ৩০ পর্যন্ত চলবে পরীক্ষা। এদিন পরীক্ষা দেবেন প্রায় আড়াই লক্ষ পরীক্ষার্থী। প্রায় ৫ বছর পর হতে চলেছে পরীক্ষা। আড়াই ঘণ্টায় ১৫০ নম্বরের উত্তর দিতে হবে পরীক্ষার্থীদের। 

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Jan 2021,
  • अपडेटेड 3:07 PM IST
  • প্রায় ৫ বছর পর প্রাইমারি টেট পরীক্ষা
  • পরীক্ষা দিচ্ছেন আড়াই লক্ষ পরীক্ষার্থী
  • আড়াই ঘণ্টায় দিতে হবে দেড়শ নম্বরের উত্তর


আজ রাজ্যে (West Bengal) প্রাথমিকের (Primary Education) টেট (TET) পরীক্ষা। দুপুর ১টা থেকে ৩টে ৩০ পর্যন্ত চলবে পরীক্ষা। এদিন পরীক্ষা দেবেন প্রায় আড়াই লক্ষ পরীক্ষার্থী। প্রায় ৫ বছর পর হতে চলেছে পরীক্ষা। আড়াই ঘণ্টায় ১৫০ নম্বরের উত্তর দিতে হবে পরীক্ষার্থীদের। 

এই প্রসঙ্গে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্যদের পক্ষ থেকে জানানো হয়েছে, করেনা পরিস্থিতিতে যাবতীয় বিধি মেনেই আয়োজন করা হয়েছে পরীক্ষার। অন্যাবারের চেয়ে এবার প্রতি কেন্দ্রে থাকছেন অর্ধেক পরীক্ষার্থী। কেন্দ্রে ঢোকার সময় করা হবে থার্মাল স্ক্রিনিং। কারও দেহের তাপমাত্রা বেশি থাকলে পৃথক ঘরে বসে পরীক্ষার দিতে হবে। দূরত্ব বিধি মেনে প্রতি বেঞ্চে ২ জন পরীক্ষার্থী বসবেন। থাকবে স্যানিটাইজার। প্রতি কেন্দ্রে থাকছেন একজন স্বাস্থ্যকর্মী। এছাড়াও পরীক্ষার্থীদের জন্য একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে পর্ষদ। সেগুলি হল-

১. পরীক্ষা শুরুর কমপক্ষে ১ ঘণ্টা আগে কেন্দ্রে প্রবেশ করতে হবে পরীক্ষার্থীদের। সঙ্গে অবশ্যই রাখতে হবে অ্যাডমিট কার্ড। 
২. মাস্ক পরা বাধ্যতামূলক, না হলে ঢোকা যাবে না পরীক্ষা কেন্দ্রে। 
৩. পরীক্ষা কেন্দ্রে কোনওরকম ব্যাগ নিয়ে ঢোকা যাবে না। 
৪. পরীক্ষা দিতে হবে শুধুমাত্র কালো কালির বল পেনে। 
৫. কোনওরকম ইলেকট্রনিক গ্যাজেটস রাখতে পারবেন না পরীক্ষার্থীর। কারও কাছে তা পাওয়া গেলে বাতিল হবে পরীক্ষা। 

এছাড়াও দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৩টে পর্যন্ত পরীক্ষা কেন্দ্রের যুগ্ম দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি সহ প্রত্যেক কর্মীকে তাঁদের মোবাইল ফোন বন্ধ করে লকারে রেখে দিতে হবে। 

প্রসঙ্গত প্রায় ৫ বছর পর আয়োজিত হয়েছে এই টেট পরীক্ষা। ২০১৭ সালের ১২ মে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী যাঁরা আবেদন করেছিলেন তাঁরাই এদিন পরীক্ষা দেবেন। পরীক্ষার জন্য এখনও ডাউনলোড করা যাচ্ছে অ্যাডমিট কার্ড। সেক্ষেত্রে www.wbbpe.ogg এবং wbbprimaryeducation.org থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা। 

Advertisement

 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement