Advertisement

Ram Navami Holiday: রামনবমীতে ছুটি পাবেন রাজ্য সরকারি কর্মীরা, বিজ্ঞপ্তি নবান্নের

রাম নবমীর সরকারি ছুটি মিলবে এ রাজ্যেও। শনিবার বিজ্ঞপ্তি জারি করে ঘোষণা নবান্নের। চলতি বছর রামনবমী পড়েছে ১৭ এপ্রিল। এই প্রথম রাম নবমীর ছুটি পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মচারীরা। 

পরিযায়ীদের ফিরে আসতে বলুন, তাঁদেরও স্বাস্থ্য়সাথী কার্ড করে দেওয়া হচ্ছে: মমতা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Mar 2024,
  • अपडेटेड 11:57 PM IST

Ram Navami Holiday: রামনবমীর সরকারি ছুটি মিলবে এ রাজ্যেও। বিজ্ঞপ্তি জারি করে ঘোষণা নবান্নের। চলতি বছর রামনবমী পড়েছে ১৭ এপ্রিল। এনআই অ্য়াক্টে রামনবমীতে ছুটি ঘোষণা করে রাজ্য়। এই প্রথম রাম নবমীর ছুটি পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মচারীরা। রামনবমী নিয়ে মোদী-মমতা বিরোধ গত কয়েক বছরে দৃষ্টি আকর্ষণ করেছে। 

বিজেপি রামনবমীতে ছুটির দাবি করছিল অনেকদিন আগে থেকেই। আগামী ১৭ এপ্রিল জরুরি পরিষেবা বাদ দিয়ে সমস্ত রাজ্য সরকারি প্রতিষ্ঠানে ছুটি থাকবে। লোকসভা নির্বাচনের আগে এই সিদ্ধান্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 

গত কয়েক বছরে রামনবমী নিয়ে এ রাজ্যে উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়েছে। একাধিক জায়গায় জ্বলেছে অশান্তির আগুন। গত বছরও রিষড়া এবং হাওড়ায় শিবপুরে হিংসার ঘটনা ঘটে। মিছিল ঘিরে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল হাওড়া। ভাঙচুর, ইটবৃষ্টি,  গাড়িতে আগুন লাগানো কিছুই বাদ যায়নি।

প্রসঙ্গত, গত কয়েক বছরে অন্যান্য রাজ্যের মতো এ রাজ্যেও মিছিল করে রামনবমী পালন শুরু হয়েছে।এই মিছিলকে কেন্দ্র করে প্রতিবারই জ্বলেছে অশান্তির আগুন। ইন্টারনেট পরিষেবা বন্ধ, ১৪৪ ধারা লাগানোর পরিস্থিতি তৈরি হয় বেশ কয়েকবার। শুধু কলকাতা নয় অনেক রাজ্যেই অশান্তির ঘটনা ঘটেছে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement