Advertisement

Purulia Municipal Vote 2022: পুরুলিয়ায় টাকা নিয়ে আসন বিক্রি! নেতৃত্বের বিরুদ্ধে সরব TMC নেতারাই

Purulia Civic Poll 2022: রাতারাতি প্রার্থী বদল! তালিকায় নাম থাকা প্রার্থীকে দলীয় প্রতীক দেওয়া হয়নি বলে অভিযোগ। টাকা নিয়ে আসন বিক্রির অভিযোগ। অস্বীকার পুরুলিয়া জেলা সভাপতির।

সোমাশ্রী কিসপোট্টা।
অনিল গিরি
  • পুরুলিয়া,
  • 11 Feb 2022,
  • अपडेटेड 6:38 PM IST
  • টাকা নিয়ে আসন বিক্রির অভিযোগ।
  • পুরুলিয়ায় প্রতীক পেলেন না দুই প্রার্থী!
  • অভিযোগ অস্বীকার জেলা সভাপতির।

মোটা টাকার বিনিময়ে রাতারাতি টিকিট বিক্রির অভিযোগ উঠল পুরুলিয়া জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া, প্রাক্তন মন্ত্রী তথা বর্তমান রাজ্য তৃণমূল সাধারণ সম্পাদক শান্তিরাম মাহাতোর বিরুদ্ধে। পুরভোটের মুখে তাঁদের বিরুদ্ধে অভিযোগ করেছেন খোদ জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক বিমান সরকার এবং পুরুলিয়া শহর তৃণমূল যুব সভাপতি গৌরব সিং। গোটা ঘটনায় আরও একবার প্রকাশ্যে তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব।  

তৃণমূলের প্রার্থীতালিকা নিয়ে শুরু থেকে বিতর্ক। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় প্রার্থী ঘোষণার ফেসবুক ও মিডিয়া গ্রুপে একটি তালিকা আপলোড করা হয়। তার পর জায়গায় জায়গায় শুরু হয় বিক্ষুব্ধ তৃণমূল নেতা-কর্মীদের বিক্ষোভ। পরে পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দেন, ওই তালিকা দলের স্বাক্ষরিত নয়। তার পরও প্রথম তালিকায় নাম থাকা অনেকে মনোনয়ন জমা দিয়েছেন বলে খবর। পুরুলিয়ার বেশ কয়েকটি ওয়ার্ডে অভিযোগ, প্রার্থী তালিকায় নাম থাকার পরেও দলীয় প্রতীক দেওয়া হয়নি। 

১৮ নম্বর ওয়ার্ডে তালিকায় নাম থাকা সত্ত্বেও প্রতীক পাননি বলে অভিযোগ ছায়া দাসের। তাঁর কথায়,'দীর্ঘদিন ধরে দল করেছি। এবারও দিদি প্রার্থী করেছেন। দিদিকে জানাব।' ৪ নম্বর ওয়ার্ডে সোমাশ্রী কিসপোট্টা জানান,'দলের প্রস্তাবে রাজি হয়েছিলাম। তালিকায় দেখলাম আমার নাম রয়েছে। মনোনয়নপত্র জমা দিই। সকালে স্ক্রুটিনি করতে গেলে দেখতে পাই অন্য কাউকে প্রতীক দিয়েছে দল।'  

আরও পড়ুন- 'না জানিয়ে পোস্ট', বিস্ফোরক চন্দ্রিমা; অভিযোগ ওড়াল I-PAC

এনিয়ে পুরুলিয়া শহরের তৃণমূল যুব সভাপতি গৌরব সিং বলেন,'পুরুলিয়া পুরসভা হারলে দায় সভাপতির। টাকাপয়সা নিয়ে আসন বেচে দেওয়া হচ্ছে। ১৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছিল। রাতের অন্ধকারে অন্য একজনকে প্রতীক দিয়ে দেওয়া হল। টাকার ভাগ বাটোয়ারা করে ইচ্ছামতো প্রতীক বিলি করা হচ্ছে।'

ঘটনায় নির্বাচনের মুখে অস্বস্তিতে পড়েছে জেলা তৃণমূল নেতৃত্ব। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন পুরুলিয়া শহর তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া।

Advertisement

আরও পড়ুন- ফিরছে ঠান্ডা, শীতের আমেজ আর ক'দিন? পূর্বাভাস হাওয়া অফিসের

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement