Advertisement

Weather Update Rain: বজ্রবিদ্যুৎ-সহ ফের নাগাড়ে বৃষ্টির পূর্বাভাস, দক্ষিণবঙ্গে কতদিন ধরে চলবে দুর্যোগ? আবহাওয়ার আপডেট

Rain Forecast Low Pressure: পুজোয় ভাসাতে পারে বৃষ্টি। এমন আশঙ্কাই করা হচ্ছে। মহালয়ার ভোরে ঝমঝমিয়ে বৃষ্টি হয়েছে অনেক এলাকায়। সারাদিনই আংশিক মেঘলা আকাশ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস আপাতত বৃষ্টি চলবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Oct 2024,
  • अपडेटेड 5:08 PM IST
  • পুজোয় ভাসাতে পারে বৃষ্টি।
  • কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।
  • মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

পুজোয় ভাসাতে পারে বৃষ্টি। এমন আশঙ্কাই করা হচ্ছে। বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ তৈরি হতে পারে। যার জেরে আবার বৃষ্টি হতে পারে।মহালয়ার ভোরে ঝমঝমিয়ে বৃষ্টি হয়েছে অনেক এলাকায়। সারাদিনই আংশিক মেঘলা আকাশ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস আপাতত বৃষ্টি চলবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

ফের নিম্নচাপ

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৪ অক্টোবর ফের নিম্নচাপ তৈরি হতে পারে উত্তর বঙ্গোপসাগরে। যার প্রভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ভারী বৃষ্টি কোন কোন জেলায়?

শুক্রবার দুই ২৪ পরগনার কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পঙের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। 

দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

আবহাওয়া দফতর জানিয়েছে,  আজ থেকে ৮ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। তারপরেও বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ৮ অক্টোবর পর্যন্ত উত্তরের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছে ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৭ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৫ ডিগ্রি কম। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং ন্যূনতম ৬১ শতাংশ।

কেমন থাকবে তাপমাত্রা?

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

Advertisement

মৎস্যজীবীদের জন্য সতর্কতা

হাওয়া অফিস জানিয়েছে, আগামী শুক্রবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement