Advertisement

Rainfall Alert in All Districts: দিনভর বৃষ্টি সব জেলাতেই, কোথাও বজ্র-বিদ্যুতের সম্ভাবনা; আবহাওয়া আপডেট

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃহস্পতিবার রাতভর ঝেঁপে বৃষ্টি হয়। শীতের পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছে এই অকাল বৃষ্টি। ক্ষতির মুখে পড়তে চলেছেন কৃষকেরা। ফের আগুন হতে পারে শাক-সবজির দাম। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, এই মুহূর্তে বঙ্গোপসাগরের ওপর একটি উচ্চচাপ বলয় রয়েছে। যার ফলে পশ্চিমবঙ্গে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করছে।

Rain Alert For West Bengal
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Feb 2024,
  • अपडेटेड 6:54 AM IST
  • দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃহস্পতিবার রাতভর ঝেঁপে বৃষ্টি হয়
  • শীতের পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছে এই অকাল বৃষ্টি
  • এই মুহূর্তে বঙ্গোপসাগরের ওপর একটি উচ্চচাপ বলয় রয়েছে

West Bengal Weather Update: দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃহস্পতিবার রাতভর ঝেঁপে বৃষ্টি হয়। শীতের পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছে এই অকাল বৃষ্টি। ক্ষতির মুখে পড়তে চলেছেন কৃষকেরা। ফের আগুন হতে পারে শাক-সবজির দাম। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, এই মুহূর্তে বঙ্গোপসাগরের ওপর একটি উচ্চচাপ বলয় রয়েছে। যার ফলে পশ্চিমবঙ্গে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করছে। পাশাপাশি বাংলাদেশের ওপর একটি ঘূর্ণবার্তও রয়েছে। এর প্রভাবে আরও ২ দিন দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। 

৩ তারিখ এই জেলাগুলিতে বৃষ্টি
আগামী ৩ তারিখ কেবলমাত্র দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া ও কলকাতাতে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। বাকি সব জেলাগুলিতে মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। 

উত্তরবঙ্গের আবহাওয়া
অন্যদিকে উত্তরবঙ্গের ক্ষেত্রে আজ মালদা ও দুই দিনাজপুর বাদে বাকি সব জেলাতেই হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। আগামিকাল ও পরশু সমস্ত জেলাতেই বৃষ্টি হবে। কেবলমাত্র কালিম্পংয়ের দু'এক জায়গায় আজ শিলা বৃষ্টি হতে পারে। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও দার্জিলিঙে বজ্র-বিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টি হতে পারে।

কলকাতায় কতদিন বৃষ্টি চলবে?
কলকাতার ক্ষেত্রেও আজ থেকে আগামী ২ দিন বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার কোন জেলায়, কতটা বৃষ্টি?
এদিন সব জেলায় বৃষ্টি হবে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সাতটি জেলার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া কয়েকটি অংশে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। 

শীত বিদায় কবে?
আগামী ২ দিন দিনের তাপমাত্রা কম থাকবে। রাতের তাপমাত্রা বাড়তে পারে। বাতাসে আর্দ্রতা বাড়বে। তবে এই মুহূর্তে শীত বিদায় নয় বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement