Advertisement

RG Kar Rape Case: মুখ খুললেন না, ১৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর CBI অফিস ছাড়লেন সন্দীপ ঘোষ

টানা ১৩ ঘণ্টা পর সিবিআই অফিস থেকে বেরোলেন আরজি করের সদ্যপ্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেননি তিনি।

সন্দীপ ঘোষ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Aug 2024,
  • अपडेटेड 12:49 AM IST
  • তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় ক্রমেই ক্ষোভ বাড়ছে।
  • উত্তাল গোটা দেশ।
  • শনিবার দেশজুড়ে ধর্মঘটে শামিল হয়েছে আইএমএ।

১৩ ঘণ্টা পর CBI অফিস থেকে বেরোলেন সন্দীপ ঘোষ

টানা ১৩ ঘণ্টা পর সিবিআই অফিস থেকে বেরোলেন আরজি করের সদ্যপ্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেননি তিনি।

বেআইনি সমাবেশ রুখতে ১৬৩ ধারা আরোপ কলকাতা পুলিশের

বেআইনি সমাবেশ রুখতে ১৮ অগাস্ট থেকে সাত দিনের জন্য RG কর মেডিকেল কলেজ ও হাসপাতালের চারপাশে ১৬৩ (পূর্বে ১৪৪ ধারা) BNSS (ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতা, ২০২৩) আরোপ করেছে কলকাতা পুলিশ। আরজি কর থেকে শ্যামবাজার পর্যন্ত ৫ জনের বেশি যাতায়াতে নিষেধাজ্ঞা করা হয়েছে। এই ঘটনায় নিন্দা করেন বিরোধীরা।

আইনশৃঙ্খলা বজায় রাখতে কঠোর স্বরাষ্ট্র মন্ত্রক
রাজ্যগুলিকে প্রতি ২ ঘণ্টা অন্তর স্বরাষ্ট্র মন্ত্রককে আইনশৃঙ্খলা সংক্রান্ত আপডেট দিতে হবে। সমস্ত রাজ্যকে নির্দেশ মন্ত্রকের। আরজি কর কাণ্ডের জেরে রাজ্যগুলির আইনশৃঙ্খলা বজায় রাখতে স্বরাষ্ট্র মন্ত্রক সিদ্ধান্ত নেয়।

আজ ফের প্রতিবাদ মিছিল

আর জি কর কাণ্ডে আজ ফের প্রতিবাদ মিছিল।  সিঁথি মোড়, হাওড়া ময়দানে চলছে প্রতিবাদ। শ্যামবাজারে প্রতিবাদে নামলেন নাট্য ব্যক্তিত্বরা। নির্যাতিতার বিচার, অপরাধীর ফাঁসির পাশাপাশি মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তোলেন।

মুখ খুললেন দিলীপ ঘোষ

আরজি কর নিয়ে প্রথমবার মুখ খুললেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। বলেন, "আরজি কর পশ্চিমবঙ্গের ব্ল্যাক স্পট। এর আগেও আরজি করে অনেকে মার্ডার হয়েছেন। সন্দীপ ঘোষকে বাঁচানোর চেষ্টা করছেন। এখানে যারা অপকর্ম করেন, তারা তৃণমূলের শেল্টারে আছেন। মমতা বন্দ্যোপাধ্যায় প্রাণ লাগিয়ে দিয়েছেন বাঁচানোর জন্য। কীসের জন্য? শুধু টাকা পয়সার জন্য? তাঁর নেতারা কোটায় ছেলেদের ভর্তি করেছেন, তারা ডাক্তার হয়ে টাকরি করছেন। দু'জন নেতার ছেলে ওখানে আছে। তাঁর সরকার অন্যায় করছে। মমতা বন্দ্যোপাধ্যায় কাল মিছিল করেছেন, কার বিরুদ্ধে বুঝলাম না। এত বড় ঘটনায় দোষীদের শাস্তি না দিয়ে প্রমাণ লোপাট করছেন, বাড়ি ঘিরে দেওয়া হচ্ছে, সাসপেন্ড করা হচ্ছে, ট্রান্সফার করা হচ্ছে। ভুলে গেলে চলবে না, বাংলাদেশের সাধারণ মানুষ সরকারকে সরিয়ে দিয়েছে, বাংলার মানুষও তাই করবে। এই সরকারকে সরিয়ে দিয়ে সত্য সামনে আসবেই। এই পাপ উনি কোথায় রাখবেন? এর পিছনে কোটি কোটি টাকার ব্যাপার আছে। সন্দীপ ঘোষকে জেরা করলেই বেরিয়ে আসবে।"

Advertisement

৪৩ চিকিৎসকের বদলি স্থগিত

বিতর্কের মুখে ৪৩ জন চিকিৎসকের বদলি স্থগিতের নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সূত্রের খবর তাঁকে না জানিয়েই বদলির নির্দেশিকা দেওয়া হয়েছিল।

আরজি কর-কাণ্ডে প্রতিক্রিয়া মীনাক্ষীর

সিবিআই তদন্ত করছে। এটা লজ্জাজনক ঘটনা। আশা করব সিবিআই তদন্ত করে দোষীদের কঠোর সাজা দেবে। মানুষ যাতে এসব করার ভাবনা চিন্তা না করে। বেদনাদায়ক ঘটানা। সারা বিশ্বে প্রতিবাদ হচ্ছে। চিকিৎসকদের কাজে ফেরা উচিত। অনেক মানুষের চিকিৎসা লাগে। এই বিষয়ে তাঁরা ভাবনা চিন্তা করুন।

মীনাক্ষীদের সমন

আরজি করে হামলার ঘটনায় DYFI সাধারণ সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ ৭ নেতানেত্রীকে সমন করল কলকাতা পুলিশ। 

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় ক্রমেই ক্ষোভ বাড়ছে। শনিবার দেশজুড়ে ধর্মঘটে শামিল হয়েছে আইএমএ। যার জেরে বিঘ্নিত হতে পারে চিকিৎসা পরিষেবা। এই ঘটনার তদন্ত চালাচ্ছে সিবিআই। শুক্রবার আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়। এই সংক্রান্ত সব খবরের লেটেস্ট আপডেট রইল এখানে...

ভুয়ো খবর ও গুজব ছড়ানো নিয়ে সতর্ক করল কলকাতা পুলিশ

কলকাতা পুলিশের চতুর্থ ব্যাটালিয়নে সিবিআই

সল্টলেকে কলকাতা পুলিশের চতুর্থ ব্যাটালিয়নে পৌঁছেছে সিবিআই-র তদন্তকারীরা। প্রধান অভিযুক্ত সঞ্জয় রায় অপরাধ করার পর এই ব্যারাকে ঘুমিয়ে ছিল।

সিজিও কমপ্লেক্সে হাজির টালা থানার ২ অফিসার

কলকাতা পুলিশের দুই তদন্তকারী আধিকারিক CGO কমপ্লেক্সে CBI-এর সামনে হাজির হয়েছেন। জানা যাচ্ছে, টালা থানার ২ অফিসার গিয়েছেন।

ফের আরজি করে সিবিআই

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আবার পৌঁছল সিবিআই টিম। বেশ কিছু জিনিস খতিয়ে দেখতেই তারা হাসপাতালে গিয়েছে বলে জানা যাচ্ছে।

আরজি করকাণ্ডে সরব নেপাল ও পাকিস্তানের চিকিৎসক মহল

আরজি করকাণ্ডে ভারতীয় চিকিৎসকদের প্রতিবাদকে সমর্থন জানাল নেপাল ও পাকিস্তানের চিকিৎসক মহল। ওয়ার্ল্ড মেডিক্যাল অ্যাসোসিয়েশনকে হস্তক্ষেপ করতে আর্জি পাকিস্তানের। 

 

Nepal and Pakistan Medical Associations support protests by doctors in India. Pakistan has urged the World Medical Association to intervene.

ফের সিবিআই দফতরে সন্দীপ

আরজি করকাণ্ডে আজ ফের সিবিআই দফতরে গেলেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। গতকাল সন্দীপকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়। আজ ফের জিজ্ঞাসাবাদ করা হতে পারে।  সন্দীপ বলেন, 'দয়া করে বলবেন না, আমায় সিবিআই গ্রেফতার করেছে। তদন্তের জন্য এসেছি।'

সিবিআই-য়ে আস্থা রয়েছে: সুকান্ত

আরজি করকাণ্ডের তদন্ত করছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উপর আস্থা রয়েছে বলে মন্তব্য করলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। 

তৎপর সিবিআই

আরজি করকাণ্ডে তদজন্তভার হাতে নেওয়ার পর তৎপর সিবিআই। কলকাতা পুলিশের কাছ থেকে কেস ডায়েরি নিয়েছে তারা। হেফাজতে নিয়েছে ধৃত সঞ্জয় রায়কে। জিজ্ঞাসাবাদ করা হয়েছে ৪ জন ট্রেনি চিকিৎসককে, যাঁরা নিহতের সঙ্গে শেষ বার খেয়েছিলেন। শুক্রবার আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

Advertisement

আজ ব্লকে ব্লকে তৃণমূলের মিছিল

আরজি করকাণ্ডে আজ ব্লকে ব্লকে মিছিল করবে তৃণমূল।

আজ রাজপথে বাম-কংগ্রেস

আরজি করকাণ্ডে মুখ্যমন্ত্রী এবং কলকাতার পুলিশ কমিশনারের ইস্তফার দাবিতে আজ পথে নামছে বাম-কংগ্রেস। হাজরা মোড় থেকে মিছিল শুরু হবে। শেষ হবে অ্যাকাডেমি ফাইন অফ আর্টসের সামনে।

দেশজুড়ে ধর্মঘটে আইএমএ

আরজি করকাণ্ডের প্রতিবাদে দেশজুড়ে ধর্মঘটে আইএমএ। যার জেরে বিঘ্নিত হতে পারে চিকিৎসা পরিষেবা। 

 

আরজি করকাণ্ডে সন্দীপকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ

আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে শুক্রবার ম্যারাথন জিজ্ঞাসাবাদ করল সিবিআই। 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement