Advertisement

Train Cancellation in Sealdah: শিয়ালদায় ১৪৩টি লোকাল ট্রেন বাতিল, ভোগান্তি চলবে প্রায় দু'দিন, কবে?

ফের লোকাল ট্রেন বাতিল করা হচ্ছে শিয়ালদা ডিভিশনে। মোট ১৪৩টি লোকাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। কয়েকটি ট্রেনকে অন্য পথে ঘোরানো হবে। যার জেরে চরম ভোগান্তির মুখে পড়তে পারেন নিত্যযাত্রীরা।

শিয়ালদা ডিভিশনে ট্রেন বাতিল।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Mar 2024,
  • अपडेटेड 9:29 AM IST
  • ফের লোকাল ট্রেন বাতিল করা হচ্ছে শিয়ালদা ডিভিশনে।
  • মোট ১৪৩টি লোকাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল।
  • চরম ভোগান্তির মুখে পড়তে পারেন নিত্যযাত্রীরা।

ফের লোকাল ট্রেন বাতিল করা হচ্ছে শিয়ালদা ডিভিশনে। মোট ১৪৩টি লোকাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। কয়েকটি ট্রেনকে অন্য পথে ঘোরানো হবে। যার জেরে চরম ভোগান্তির মুখে পড়তে পারেন নিত্যযাত্রীরা। রেল সূত্রে খবর, আগামী ১৬ মার্চ রাত ১২টা থেকে ১৮ মার্চ বিকেল ৪টে পর্যন্ত শিয়ালদা মেন শাখায় ১৪৩টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। 

রেল সূত্রে খবর, চলতি সপ্তাহের শেষে দমদম জংশনে ইন্টার লকিংয়ের কাজ চলবে। সেই কারণেই শিয়ালদা মেন শাখায় লোকাল ট্রেন বাতিল করা হচ্ছে। অন্য দিকে, ৪৬টি ট্রেনকে ঘুরপথে চালানো হবে। ৩টি এক্সপ্রেস ট্রেনও বাতিল করা হচ্ছে। 


জানা গিয়েছে, দমদম জংশনের ২৮ বছরপের পুরনো রুট রিলে ইন্টারলকিং সিস্টেম পুরোপুরি বদলে ফেলার পরিকল্পনা নেওয়া হয়েছে। সেই কাজের জন্য়ই ট্রেন বাতিল কতরা হচ্ছে। প্রায় ২ দিন ১৪৩টি লোকাল ট্রেন বাতিল থাকবে। যার জেরে রেলযাত্রীরা ভোগান্তির মুখে পড়বেন বলে আশঙ্কা করা হচ্ছে। 

রেল সূত্রে খবর, শিয়ালদা-ব্যারাকপুর-নৈহাটি শাখা, শিয়ালদা-দমদম ক্যান্টনমেন্ট শাখায় লোকাল ট্রেন বাতিল থাকছে। শিয়ালদা ডিভিশনে রোজ মোট ৮৯২টি লোকাল ট্রেন চলে। সেখানে এই সময় চলবে ৭৪৯টি ট্রেন। শিয়ালদা-বনগাঁ এবং শিয়ালদা-কৃষ্ণনগর শাখার সমস্ত মাতৃভূমি লোকাল সাধারণ ট্রেন হিসাবে চালানো হবে। 

লোকাল ট্রেনের পাশাপাশি শিয়ালদা-জঙ্গিপুর এক্সপ্রেস, আসানসোল ইন্টারসিটি, হাওড়া সিউড়ি মেমু এক্সপ্রেসও বাতিল করা হয়েছে। 

শনি এবং রবিবার অনেক অফিসেই ছুটি থাকে। তাই এই কাজের জন্য সপ্তাহান্তকেই বেছে নেওয়া হয়েছে। তবে নিত্যযাত্রীদের একাংশের দাবি, শনি এবং রবিবারও অনেকেই কর্মসূত্রে বাইরে বেরোন। আবার অনেকে নানা কাজে বেরোন। তাই এত সংখ্যক লোকাল ট্রেন বাতিল থাকার ফলে দুর্ভোগ বাড়বে। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement