Advertisement

শাহজাহানের সেই বাড়ির তালা খুলল CBI, ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী, তদন্তে ফরেন্সিক দল

আজ, শুক্রবার সকালে ফের শেখ শাহজাহানের বাড়িতে গেল সিবিআই। সঙ্গে ইডির দুই অফিসার ও ফরেন্সিক দল। কেন্দ্রীয় বাহিনীর জওয়ান-সহ দলটিতে রয়েছেন অন্তত ৫০ জন। শাহজাহানের বাড়িতে তদন্তকারীরা ঢুকেছেন। বাড়ি ঘিরে ফেলেছে কেন্দ্রীয় বাহিনী। চারপাশের এলাকা ঘুরে দেখা হচ্ছে।

শেখ শাহজাহান। ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Mar 2024,
  • अपडेटेड 12:32 PM IST
  • আজ, শুক্রবার সকালে ফের শেখ শাহজাহানের বাড়িতে গেল সিবিআই।
  • সঙ্গে ইডির দুই অফিসার ও ফরেন্সিক দল।

আজ, শুক্রবার সকালে ফের শেখ শাহজাহানের বাড়িতে গেল সিবিআই। সঙ্গে ইডির দুই অফিসার ও ফরেন্সিক দল। কেন্দ্রীয় বাহিনীর জওয়ান-সহ দলটিতে রয়েছেন অন্তত ৫০ জন। শাহজাহানের বাড়িতে তদন্তকারীরা ঢুকেছেন। বাড়ি ঘিরে ফেলেছে কেন্দ্রীয় বাহিনী। চারপাশের এলাকা ঘুরে দেখা হচ্ছে। এলাকা থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। ফরেন্সিকের সদস্যেরা শাহজাহানের বাড়ির আশপাশ, যাওয়া-আসার এলাকার স্কেচ করে নিচ্ছেন। ক্যামেরাবন্দি করা হচ্ছে বিভিন্ন মুহূর্ত। তাঁদের সঙ্গে রয়েছেন দুই ইডি আধিকারিকও। ইডির সঙ্গে কথা বলেই তথ্যপ্রমাণ সংগ্রহ করা হচ্ছে বলে জানা যাচ্ছে।

গত পাঁচই জানুয়ারি রেশন দুর্নীতিতে অভিযুক্ত শাহজাহানের বাড়িতে তল্লাশিতে এসে আক্রান্ত হয়েছিলেন আরেক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির আধিকারিকরা। সিবিআই মনে করছে, ওই হামলার সময়ে বাড়িতেই ছিলেন শেখ শাহজাহান। বাড়িতে বসেই তিনি হামলার উস্কানি দিয়েছেন।

অন্যদিকে, শাহজাহান সিবিআইয়ের হেফাজতে আসার পরই বৃহস্পতিবার সকালে নিজাম প্যালেসে সিবিআই দফতরে আসেন ইডির ডেপুটি ডিরেক্টর গৌরব ভারিল। সূত্রের খবর, সিবিআই আধিকারিকদের কাছে ৫ জানুয়ারির হামলার গোটা বিবরণ তুলে ধরেছেন ইডির ওই অফিসার। তাঁর ওই বয়ানের ভিত্তিতে শাহজাহানকে দফায় দফায় জেরা করছেন সিবিআই কর্তারা।

আক্রান্ত ইডি আধিকারিকেরাই সন্দেশখালিতে সিবিআইয়ের সঙ্গে রয়েছেন। তাঁরা হাত নেড়ে কোন দিন থেকে কী ভাবে আক্রমণ হয়েছিল, তা সিবিআই এবং কেন্দ্রীয় ফরেন্সিক আধিকারিকদের বোঝাচ্ছেন। এদিন সিবিআই শাহজাহানের বাড়ির কাজ মিটিয়ে যায় সন্দেশখালির শেখ শাহজাহান মার্কেটে। সেখানে শাহজাহানের একটি অফিস ছিল। আগের দিনও সেখানে গিয়েছিলেন কেন্দ্রীয় আধিকারিকেরা।

কলকাতা হাইকোর্টের নির্দেশে সন্দেশখালিতে ইডির ওপর হামলার ঘটনার তদন্ত করছে সিবিআই। ওই ঘটনার অন্যতম মূল অভিযুক্ত শাহজাহান এখন তাদের হেফাজতে রয়েছে। সূত্রের খবর, বৃহস্পতিবার দিনভর শাহজাহানকে জেরা করেছেন সিবিআই আধিকারিকেরা। সেইসঙ্গে চলেছে তথ্য তালাশ। এদিন ফের সেখানে গিয়ে তদন্ত করছে সিবিআই।

Advertisement

পাশাপাশি, শুক্রবার মেডিক্যাল পরীক্ষার জন্য রওনা হওয়ার আগে সংবাদমাধ্যমকে দেখে শাহজাহান জানান, তাঁর আল্লার ওপর ভরসা আছে। একদিন বিচার হবেই, প্রমাণিত হবে যে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ মিথ্যে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement