Advertisement

'গণতন্ত্র বানানটা ঠিক লিখতে পারতেন', বিজেপিকে 'বানান শিক্ষা' সোহমের

বিজেপি প্রসঙ্গে এর আগেও সরব হয়েছিলেন সোহম। আমফান ও কোভিড মোকাবিলায় মুখ্যমন্ত্রীর তহবিল নিয়ে বারবার দুর্নীতির অভিযোগ তোলা বিজেপিকে পিএম কেয়ার্স নিয়ে কটাক্ষ করতে পিছপা হননি তিনি।

'গনতন্ত্র' বানানে দন্ত্য ন এবং মূর্ধণ্য-এর পার্থক্য বোঝালেন যুব তৃণমূলের সাধারণ সম্পাদক সোহম
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 30 Dec 2020,
  • अपडेटेड 12:42 PM IST
  • শুভেন্দুকে কটাক্ষ করতে ছাড়লেন না তৃণমূল নেতা-অভিনেতা সোহম চক্রবর্তী
  • সেখানে 'গনতন্ত্র' বানানে দন্ত্য ন এবং মূর্ধণ্য-এর পার্থক্য বোঝালেন তিনি
  • শুভেন্দুর ছবিকেই নিশানা করে আক্রমণ শানান সোহম

শুভেন্দু অধিকারী নিয়ে জলঘোলা থামছেই না তৃণমূল অন্দরে। দীর্ঘদিনের তৃণমূল নেতা শিবির ছেড়ে পদ্মে আসতেই একের পর এক কাজ নিয়ে মমতা শিবিরের কটাক্ষের মুখে পড়তে হয়েছে তাঁকে। এবার গণতন্ত্রের বানান ভুল নিয়ে সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দুকে কটাক্ষ করতে ছাড়লেন না তৃণমূল নেতা-অভিনেতা সোহম চক্রবর্তী। 

একুশের নির্বাচন নিয়ে শাসক-বিরোধী শিবিরে প্রস্তুতি তুঙ্গে। অমিত শাহের বঙ্গ সফরের সময় মেদিনীপুরের সভায় শুভেন্দু অধিকারী-সহ একাধিক তৃণমূল নেতার বিজেপিতে যোগদানের যে মঞ্চ সেখানে 'গনতন্ত্র' বানানে দন্ত্য ন এবং মূর্ধণ্য-এর পার্থক্য বোঝালেন যুব তৃণমূলের সাধারণ সম্পাদক সোহম।

টলিউডের অভিনেতা সোহম চক্রবর্তীর তৃণমূল যোগ অনেক আগেই ছিল। ২০১৬ সালে বড়জোড়া থেকে নির্বাচনে দাঁড়িয়ে হেরে গিয়েছিলেন তারকা। তবুই দমে যাননি। শুভেন্দুর ছবিকেই নিশানা করে আক্রমণ শানান তিনি।

মেদিনীপুরের শাহী-সভায় বিজেপির ব্যানারে লেখা ছিল- ‘অপশাসন হাটাও, গনতন্ত্র বাঁচাও’। গণতন্ত্র বানানের এই ভুল নিয়ে বিজেপিকে খোঁচাও দেন অভিনেতা। টুইটারে সেই ছবি দিয়ে তিনি লেখেন, ‘গণতন্ত্র তো মানেন না, অন্তত শব্দের বানানটা তো ঠিক করে লিখতে পারতেন।’ পরে একটি মাথায় হাত দেওয়া ইমোজি দিয়ে মনের অভিব্যক্তিও ব্যক্ত করেছেন সোহম।

বিজেপি প্রসঙ্গে এর আগেও সরব হয়েছিলেন সোহম। আমফান ও কোভিড মোকাবিলায় মুখ্যমন্ত্রীর তহবিল নিয়ে বারবার দুর্নীতির অভিযোগ তোলা বিজেপিকে পিএম কেয়ার্স নিয়ে কটাক্ষ করতে পিছপা হননি তিনি। পিএম কেয়ার্সের হিসাব চেয়ে পাল্টা খোঁচা দিয়ে সোহম বলেছিলেন, আপনারা যে সাধারণ মানুষের কোটি কোটি টাকা PM Cares scam-এর নামে সংগ্রহ করেছিলেন, সেটার হিসাব কোথায় পাওয়া যাবে?” যদিও সোহমের টুইটের কোনও পাল্টা প্রতিক্রিয়া দেয়নি বঙ্গ বিজেপি।

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement