Advertisement

Mamata Banerjee’s Spain Trip: বাংলায় বিদেশি লগ্নি টানতে স্পেনে যাচ্ছেন মমতা, সফরসঙ্গী হচ্ছেন সৌরভ?

Mamata Banerjee With Sourav Ganguly: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুবাই এবং স্পেন সফরে যাচ্ছেন। এই বিদেশ সফরে বার্সেলোনায় তাঁর ‘সফরসঙ্গী’ হচ্ছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়!

বাংলায় বিদেশি লগ্নি টানতে স্পেনে যাচ্ছেন মমতা, সফরসঙ্গী হচ্ছেন সৌরভ!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Sep 2023,
  • अपडेटेड 12:02 AM IST
  • পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুবাই এবং স্পেন সফরে যাচ্ছেন।
  • এই বিদেশ সফরে বার্সেলোনায় তাঁর ‘সফরসঙ্গী’ হচ্ছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়!

Mamata Banerjee With Sourav Ganguly: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুবাই এবং স্পেন সফরে যাচ্ছেন। সফরের ছাড়পত্র ইতিমধ্যেই দিয়েছে কেন্দ্রের বিদেশ মন্ত্রক। কেন্দ্রের অনুমতি মিলতেই এখন বিদেশ সফরের তোড়জোর চলছে জোর কদমে।

বাংলার জন্য বিদেশি লগ্নি টানতেই স্পেন আর দুবাইতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিদেশ সফরে বার্সেলোনায় তাঁর ‘সফরসঙ্গী’ হচ্ছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়!

নবান্ন (রাজ্য সচিবালয়) সূত্রে জানা গেছে, এই সফর ১২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে। প্রথমে মুখ্যমন্ত্রী স্পেনে যাবেন। স্প্যানিশ ব্যবসায়ী সম্প্রদায়ের সঙ্গে একাধিক বৈঠক করেবেন মুখ্যমন্ত্রী। তিনি ২৩ সেপ্টেম্বর পর্যন্ত বিদেশ সফরে থাকবেন। তিনি স্পেন থেকে দুবাই হয়ে ফিরবেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বিদেশ সফরের উদ্দেশ্য প্রধানত রাজ্যের জন্য বিদেশি বিনিয়োগ নিয়ে আসা। দুই দেশের শিল্পপতিদের সঙ্গে তার দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে। ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, স্পেনের বার্সেলোনায় মমতার এই সফরে যোগ দিতে পারেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভ সবসময় নিজেকে রাজনীতি থেকে দূরে রাখতেই পছন্দ করেন। তাই রাজনীতি নয়; সৌরভ চান শিল্প আসুক বাংলায়। আর সেই জন্যই তিনি মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী হতে চলেছেন বলে জানিয়েছে বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতির ঘনিষ্ঠ সূত্র।

তৃতীয়বার রাজ্যে ক্ষমতায় আসার পর মমতা তার লক্ষ্য আরও স্পষ্ট করে দিলেন। তিনি রাজ্যে বিপুল বিনিয়োগ টানতে, কর্মসংস্থানের সুযোগ আরও তৈরি করতে সব রকম উদ্যোগ নিতে চান। মমতা এটা বারবার বোঝানোর চেষ্টা করেছেন যে, বাংলায় শিল্প ও বিনিয়োগের অনুকূল পরিবেশ রয়েছে। সেই প্রচেষ্টায় এবার মুখ্যমন্ত্রীর সঙ্গী সৌরভও।

মমতার স্পেন সফরে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিদেশী শিল্পপতিদের দৃষ্টি আকর্ষণে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে আশা করা হচ্ছে। কারণ, সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতের অন্যতম পরিচিত মুখ এবং সেইসঙ্গে বাংলা ও বাঙালির আইকনও। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের এ বারের বিদেশ সফর ঘিরে প্রত্যাশাও অনেকটা বেশি।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement