Advertisement

SSC Recruitment 2023: SSC-তে কয়েক হাজার নিয়োগের সম্ভাবনা রাজ্যে, শুরু তোড়জোড়

SSC Recruitment 2023: SSC পরীক্ষার্থীদের জন্য বড় খবর। পঞ্চায়েত নির্বাচনের আগে জারি হতে পারে SSC-তে নিয়োগের বিজ্ঞপ্তি। আগে প্রধান শিক্ষক নিয়োগ হতে পারে বলে সূত্রের খবর। রাজ্য স্কুল দফতরের তরফে কলকাতা হাইকোর্টে একটি তথ্য জমা দেওয়া হয়। যেখানে ২৩২৫টি শূন্য পদের উল্লেখ ছিল বলে জানা যায়।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Jan 2023,
  • अपडेटेड 6:12 PM IST
  • SSC পরীক্ষার্থীদের জন্য বড় খবর
  • পঞ্চায়েত নির্বাচনের আগে জারি হতে পারে SSC-তে নিয়োগের বিজ্ঞপ্তি
  • আগে প্রধান শিক্ষক নিয়োগ হতে পারে বলে সূত্রের খবর

SSC Recruitment 2023: SSC পরীক্ষার্থীদের জন্য বড় খবর। পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) আগে জারি হতে পারে SSC-তে নিয়োগের বিজ্ঞপ্তি। আগে প্রধান শিক্ষক (Head Teacher) নিয়োগ হতে পারে বলে সূত্রের খবর। রাজ্য স্কুল দফতরের তরফে কলকাতা হাইকোর্টে একটি তথ্য জমা দেওয়া হয়। যেখানে ২৩২৫টি শূন্য পদের উল্লেখ ছিল বলে জানা যায়।

সেই পদেই নিয়োগ প্রক্রিয়া শুরু হতে পারে বলে মনে করা হচ্ছে। জানা যাচ্ছে, প্রধান শিক্ষক নিয়োগের জন্য প্রস্তুতিও শুরু করেছে SSC। সংরক্ষণ নীতি মেনে হবে নিয়োগ। নবম-দশমে ১৩ হাজার ৮৪২ টি শূন্যপদ রয়েছে। এখানেও নতুন শিক্ষক নিয়োগও হতে পারে বলে জানা যাচ্ছে। এবার,পরীক্ষা এবং কাউন্সেলিং-এ অনেক পরিবর্তন আনা হয়েছে। ইন্টারভিউ-এর নিয়মও বদলেছে। 

নবম-দশম শিক্ষা পদে নিয়োগের জন্য সংরক্ষিত পদের জন্য কতগুলি আসন থাকবে সেই তালিকা এসেছে। একটি খসড়া তৈরি করে স্কুল শিক্ষা দফতরকে পাঠিয়েছে SSC। শিক্ষকে বিপুল নিয়োগের বিজ্ঞপ্তি পঞ্চায়েত ভোটের আগেই পাওয়া যেতে পারে বলে মনে করা হচ্ছে। তৈরি হচ্ছে বিধি। আপাতত প্রধান শিক্ষক নিরপগের প্রক্রিয়া আগে হবে। 

আগামী সপ্তাহে বৈঠকে বসতে পারে স্কুল শিক্ষা দপ্তরের আধিকারিকরা।, এমনটাই সূত্র মারফত খবর। সূত্রের খবর অনুয়ায্যি, SSC-র বিধি নিয়ে বৈঠক হতে পারে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement