Advertisement

SSC Recruitment Scam: জামিনেও জেল-মুক্তি হল না, অন্য মামলায় বুধবার রাতে ফের গ্রেফতার কল্যাণময়

SSC Recruitment Scam: বুধবার সকালে জামিন পেলেও এখনই জেল থেকে মুক্তি পাচ্ছেন না মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় বুধবার রাতেই তাঁকে ‘অ্যারেস্ট’ করল সিবিআই।

বুধবার সকালে জামিন পেলেও এখনই জেল থেকে মুক্তি পাচ্ছেন না মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Nov 2023,
  • अपडेटेड 12:22 AM IST
  • জামিন পেলেও এখনই জেল থেকে মুক্তি পাচ্ছেন না মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।
  • নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় বুধবার রাতেই তাঁকে ‘অ্যারেস্ট’ করল সিবিআই।

SSC Recruitment Scam: বুধবার সকালে জামিন পেলেও এখনই জেল থেকে মুক্তি পাচ্ছেন না মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় বুধবার রাতেই তাঁকে ‘অ্যারেস্ট’ করল সিবিআই। এই মামলায় ৬ ডিসেম্বর তাঁকে আদালতে পেশ করা হবে। এদিন অন্য একটি মামলায় কলকাতা হাই কোর্ট থেকে জামিন পেয়েছিলেন তিনি। 

বুধবার সকালেই জামিন পেয়েছিলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়। এদিন রাতে অন্য একটি মামলায় ফের ‘গ্রেফতার’ হলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি। মুক্তির আগেই তাঁকে আরেকটি মামলায় গ্রেফতার হিসাবে দেখানো হয়। ফলে এক মামলায় জামিন পেলেও এখনই জেল থেকে মুক্তি পাচ্ছেন না তিনি।

স্কুলে গ্রুপ সি কর্মী নিয়োগের মামলায় বুধবার সকালে জামিন পান মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি। কলকাতা হাই কোর্ট শর্তসাপেক্ষে কল্যাণময়কে জামিন দিয়েছিল। কিন্তু রাতে আলিপুরের বিশেষ সিবিআই আদালতে নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগের মামলায় তদন্তকারী সংস্থা কল্যাণময়কে আবার ‘গ্রেফতার’ হিসাবে দেখায়।

বুধবার দুপুরেই নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় কল্যাণময়কে নিজেদের হেফাজতে নিতে চেয়ে আলিপুর আদালতের দ্বারস্থ হয় সিবিআই। এদিন রাতেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আবেদন মঞ্জুর করে আদালত। ফলে আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত জেলেই থাকতে হচ্ছে মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে।

প্রসঙ্গত, ২০১২ সালে মধ্যশিক্ষা পর্ষদে সভাপতির দায়িত্ব পেয়েছিলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়। প্রায় ১০ বছর এই দায়িত্বে ছিলেন তিনি। ২০২২ সালে তাঁর সভাপতি পদের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তারই মাঝে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়ায় কল্যাণময়ের। গত বছরের ১৫ সেপ্টেম্বর তাঁকে গ্রেপ্তার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement