Advertisement

বাদুড়িয়ায় ডেঙ্গি-আতঙ্ক, মৃত্যু দশম শ্রেণির ছাত্রীর

দিন কয়েক আগে জ্বর আসে স্থানীয় স্কুলের দশম শ্রেণির ছাত্রী নাজমিন সিদ্দিকীর। চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলে রক্ত পরীক্ষার পরামর্শ দেন তিনি। রক্ত পরীক্ষায় ডেঙ্গি ধরা পড়ে তার। এরপর চিকিৎসকের কথা মতো গত শনিবার ওই ছাত্রীকে রুদ্রপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়।

প্রতীকী ছবি
তপন মণ্ডল
  • বাদুড়িয়া,
  • 22 Dec 2021,
  • अपडेटेड 9:39 AM IST
  • ডেঙ্গিতে ছাত্রীর মৃত্যু
  • ছুটে গেলে বিধায়ক
  • বাদুড়িয়ায় বাড়ছে আতঙ্ক

ডেঙ্গিতে (Dengue) স্কুল ছাত্রীর মৃত্যু। উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া (Baduria North 24 Parganas) দক্ষিণ যদুরহাটি গ্রাম পঞ্চায়েতের খাসপুর গ্রামের ঘটনা। মৃতা ছাত্রীর নাম  নাজমিন সিদ্দিকী। খবর পেয়ে তড়িঘড়ি গ্রামে গিয়ে মৃতার পরিবারের সঙ্গে দেখা করলেন এলাকার বিধায়ক। একইসঙ্গে এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রাখার বার্তাও দিলেন তিনি। 

পরিবার সূত্রে খবর, দিন কয়েক আগে জ্বর আসে স্থানীয় স্কুলের দশম শ্রেণির ছাত্রী নাজমিন সিদ্দিকীর। চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলে রক্ত পরীক্ষার পরামর্শ দেন তিনি। রক্ত পরীক্ষায় ডেঙ্গি ধরা পড়ে তার। এরপর চিকিৎসকের কথা মতো গত শনিবার ওই ছাত্রীকে রুদ্রপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বারাসত জেলা হাসপাতালে রেফার করা হয় তাকে। যদিও বারাসত জেলা হাসপাতালে আর পৌঁছানো হয়নি নাজমিনের। তার আগে পথেই মৃত্যু হয় তার। 

এই খবর পেয়ে দ্রুত গ্রামে পৌঁছান এলাকার বিধায়ক কাজী আবদুর রহিম দিলু। মৃত ছাত্রীর পরিবারের সঙ্গে কথা বলে সমবেদনা জানান তিনি। একইসঙ্গে গ্রামে ব্লিটিং ছড়ানোর কাজ নিজেই তদারকি করে দেখেন। পাশাপাশি গ্রামবসীদেরও এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রাখার বার্তা দেন তিনি। 

প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও ডেঙ্গিতে মৃত্যু হয়েছে বাদুড়িয়ায়। গত ২০১৮-১৯ সালে সেখানে ডেঙ্গিতে আরও বেশকয়েকজনের মৃত্যু হয়েছিল অভিযোগ। তাই এবার ফের ডেঙ্গিতে মৃত্যুকে ঘিরে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement