Advertisement

Suvendu Adhikari: 'মমতা ভয় পেয়েছেন', উজ্জ্বলার গ্যাস না-দেওয়া নিয়ে নবান্নে চিঠি শুভেন্দুর

মঙ্গলবার নবান্নে মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকাকে চিঠি দিয়েছেন শুভেন্দু। মঙ্গলবার চিঠির প্রতিলিপি এক্স হ্যান্ডলে পোস্ট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছেন শুভেন্দু। লিখেছেন, 'মমতা ভয় পেয়েছেন।' এর পাল্টা সরব হয়েছে বাংলার শাসকদল। 

মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Jan 2024,
  • अपडेटेड 4:23 PM IST
  • প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় নাম নথিভুক্ত করতে পারছেন না পশ্চিমবঙ্গের বাসিন্দারা, অভিযোগ শুভেন্দুর।
  • নবান্নে চিঠি লিখলেন শুভেন্দু।
  • শুভেন্দুকে পাল্টা নিশানা তৃণমূলের।

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় নাম নথিভুক্ত করতে পারছেন না পশ্চিমবঙ্গের বাসিন্দারা। কম দামে রান্নার গ্যাস দেওয়ার এই কেন্দ্রীয় সরকারি প্রকল্পে নাম নথিভুক্ত করাতে গেলে বলা হচ্ছে, রাজ্যে এই সুবিধা বন্ধ রয়েছে। এমনই অভিযোগ করে এ বার সরব হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই নিয়ে মঙ্গলবার নবান্নে মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকাকে চিঠি দিয়েছেন শুভেন্দু। মঙ্গলবার চিঠির প্রতিলিপি এক্স হ্যান্ডলে পোস্ট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছেন শুভেন্দু। লিখেছেন, 'মমতা ভয় পেয়েছেন।' এর পাল্টা সরব হয়েছে বাংলার শাসকদল। 

চিঠিতে ঠিক কী লিখেছেন শুভেন্দু?

চিঠিতে নন্দীগ্রামের বিধায়ক লিখেছেন যে, রাজনৈতিক কারণেই কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা থেকে বাংলার মানুষকে বঞ্চিত করা হয়েছে। তাঁর মতে, কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা পেলে রাজ্যের বাসিন্দরারা কেন্দ্রের ক্ষমতাসীন দলের প্রতি ঝুঁকবেন। সেই কারণেই 'রাজনৈতিক উদ্দেশ্যে' কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা থেকে রাজ্যবাসীকে বঞ্চিত করা হচ্ছে। চিঠির শেষে শুভেন্দু হুঁশিয়ারির সুরে এ-ও উল্লেখ করেছেন যে, এ ব্যাপারে রাজ্য কোনও পদক্ষেপ না করলে তিনি তাঁর মতো করে পদক্ষেপ করবেন। 

চিঠিতে শুভেন্দু লিখেছেন, রান্নার গ্যাসের ডিস্ট্রিবিউটরদের সঙ্গে তিনি নিজে কথা বলে জানতে পেরেছেন যে, জেলাশাসকেরা ডিস্ট্রিবিউটরদের মৌখিক নির্দেশ দিয়েছেন। নির্দেশে বলা হয়েছে যে, কোনও ভাবেই যেন উজ্জ্বলা যোজনার আবেদনপত্র গ্রহণ না করা হয়। 

শুভেন্দুর এই চিঠির পাল্টা সরব হয়েছে জোড়াফুল শিবির। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন,'মুখ্যসচিবকে চিঠি না লিখে ওঁর উচিত প্রধানমন্ত্রীকে চিঠি লেখা।' তাঁর সংযোজন, 'শুভেন্দু যে কেন্দ্রীয় প্রকল্পের কথা বলছেন, তাতে মানুষ এক বার গ্যাস পাওয়ার পর দ্বিতীয় বার পাচ্ছে না। মানুষকে অসুবিধায় পড়তে হচ্ছে। এ জন্য মোদী সরকার দায়ী। এখানে বাংলার সরকারের কী ভূমিকা? শুভেন্দুর উচিত প্রধানমন্ত্রীকে বলা।' সরব হয়েছেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসও। এক্স হ্যান্ডলে তিনি লিখেছেন, 'শুভেন্দু যে প্রকল্পের কথা বলছেন, সেটা মোদী সরকারের অন্যতম ব্যর্থ প্রকল্প।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement