Advertisement

Rain Forecast Weather: টানা ৬ দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা, বাজও পড়বে, হাওয়া অফিসের স্পেশাল বুলেটিন

বর্ষা পা রাখলেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই। বৃষ্টির বদলে আবার সেই ভ্যাপসা গরম। এই পরিস্থিতিতে দক্ষিণের জেলাগুলিতে কবে স্বমহিমায় ফিরবে বর্ষা, তার অপেক্ষায় সকলে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

ঝড়বৃষ্টির পূর্বাভাস।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Jun 2024,
  • अपडेटेड 3:25 PM IST
  • কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।
  • কোনও কোনও জেলায় ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে।
  • উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। 

বর্ষা পা রাখলেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই। বৃষ্টির বদলে আবার সেই ভ্যাপসা গরম। এই পরিস্থিতিতে দক্ষিণের জেলাগুলিতে কবে স্বমহিমায় ফিরবে বর্ষা, তার অপেক্ষায় সকলে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, সপ্তাহভর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আজ দার্জিলিং, কালিম্পঙে ভারী থেকে অতি ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি করা হয়েছে। 


ঝড়বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আজ থেকে ১ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে কোনও কোনও জেলায় ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। হাওয়ার সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ৫০ কিমি। 

উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ১ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। বুধবার দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। 

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর,  মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩৬ ডিগ্রির কাছে। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.২  ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.২ ডিগ্রি কম। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯ শতাংশ এবং ন্যূনতম ৬৪ শতাংশ।

কেমন থাকবে তাপমাত্রা?

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৫ দিনে  গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার কোনও হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী ৫ দিনে তাপমাত্রার কোনও হেরফের হবে না। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement