Advertisement

Rain Forecast in Bengal: গুমোট গরম থেকে স্বস্তি, রাজ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস; বইবে ঝোড়ো হাওয়াও

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ফের ফিরল গুমোট গরমের দাপট। বুধবার সকাল থেকেই কলকাতা এবং জেলায় ভ্যাপসা গরম। রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তিও। তবে এই গরম বেশি দিন সইতে হবে না। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতা-সহ রাজ্যের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি হতে পারে।

ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 May 2024,
  • अपडेटेड 11:44 AM IST
  • কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ফের ফিরল গুমোট গরমের দাপট।
  • রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তিও।
  • কলকাতা-সহ রাজ্যের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি হতে পারে।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ফের ফিরল গুমোট গরমের দাপট। বুধবার সকাল থেকেই কলকাতা এবং জেলায় ভ্যাপসা গরম। রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তিও। তবে এই গরম বেশি দিন সইতে হবে না। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, সপ্তাহান্তে কলকাতা-সহ রাজ্যের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। আজ থেকে টানা ৭ দিন ঝড়বৃষ্টি হতে পারে। 

ঝড়বৃষ্টির সম্ভাবনা

হাওয়া অফিসের ওয়েবসাইট মারফৎ জানা গিয়েছে, আজ থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে। আজ কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

শুক্রবার বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। শনি এবং রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 


দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে  ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পঙেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। 


কেমন থাকবে তাপমাত্রা?

 আবহাওয়া দফতর জানিয়েছে,  আগামী ২ দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা ৩-৫ ডিগ্রি করে বাড়বে। আগামী ৫ দিনে উত্তরবঙ্গের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রার কোনও হেরফের হবে না। 

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রির কাছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.১ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.২ ডিগ্রি কম। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং ন্যূনতম ৮৩ শতাংশ। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement