Advertisement

Rain Forecast: আজই কালবৈশাখীর পূর্বাভাস, তীব্র গরমে কোন কোন জেলায় বৃষ্টি?

আগামী ৫ দিনে তাপমাত্রা নতুন করে বাড়বে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। অন্য দিকে, দহনজ্বালায় অবশেষে স্বস্তির খবর শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আজই কয়েকটি জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। 

ঝড়বৃষ্টির পূর্বাভাস।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Apr 2024,
  • अपडेटेड 8:11 AM IST
  • এদিনও কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে।
  • কোনও কোনও জেলায় চরম তাপপ্রবাহ বইতে পারে।
  • আজ বৃষ্টির পূর্বাভাস।

সপ্তাহের প্রথম দিনেও গরমের কোনও পরিবর্তন হল না। ভোর হতে না হতেই চড়া রোদ। এদিনও কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। কোনও কোনও জেলায় চরম তাপপ্রবাহ বইতে পারে। তবে আগামী ৫ দিনে তাপমাত্রা নতুন করে বাড়বে না বলেই জানিয়েছে হাওয়া অফিস। অন্য দিকে, দহনজ্বালায় অবশেষে স্বস্তির খবর শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আজই কয়েকটি জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। 


তাপপ্রবাহের সতর্কতা

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। চরম তাপপ্রবাহ চলবে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম,  বাঁকুড়া , দুই বর্ধমান, বীরভূমে। এই জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গের মালদা, উত্তর দিনাজপুরেও তীব্র তাপপ্রবাহ বইতে পারে। কোচবিহার, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর,  জলপাইগুড়িতে অস্বস্তিকর আবহাওয়া থাকবে। 


কেমন থাকবে আবহাওয়া?

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৫ দিনে রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রার কোনও হেরফের হবে না।

কোন কোন জেলায় বৃষ্টি?

 হাওয়া অফিস সূত্রে খবর,  আজ ও কাল দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া। বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। অন্য দিকে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ৫ মে বৃষ্টি হতে পারে। 


কলকাতায় কত তাপমাত্রা?

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৪১ ডিগ্রির কাছে। রবিবার কলকাতার  সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছিল ৪১.৩ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁয়েছে ২৯.৫  ডিগ্রি সেলসিয়াসে,যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। শহরে  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৫ শতাংশ এবং ন্যূনতম ২৮ শতাংশ। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement