Advertisement

Panchayat Election 2023: গোপন ব্যালট নিয়ে মারপিট, পছন্দের প্রার্থী জানাতে এবার ফোন নম্বর দিলেন অভিষেক

Abhishek Banerjee at Cooch Behar: ব্যালটে ভোট দিতে সমস্যায় পড়লে অভিযোগ জানাতে নয়া নম্বর চালু করলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার কোচবিহার দক্ষিণে 'তৃণমূলের নবজোয়ার'- এর সভা করেন তিনি। সেখান থেকেই আসন্ন পঞ্চায়েত নিয়ে বক্তব্য রাখেন অভিষেক।

তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • কোচবিহার,
  • 26 Apr 2023,
  • अपडेटेड 1:41 PM IST
  • ব্যালটে ভোট দিতে সমস্যায় পড়লে অভিযোগ জানাতে নয়া নম্বর চালু করলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়
  • বুধবার কোচবিহার দক্ষিণে 'তৃণমূলের নবজোয়ার'- এর সভা করেন তিনি
  • সেখান থেকেই আসন্ন পঞ্চায়েত নিয়ে বক্তব্য রাখেন অভিষেক

Abhishek Banerjee at Cooch Behar: ব্যালটে ভোট দিতে সমস্যায় পড়লে অভিযোগ জানাতে নয়া নম্বর চালু করলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার কোচবিহার দক্ষিণে 'তৃণমূলের নবজোয়ার'- এর সভা করেন তিনি। সেখান থেকেই আসন্ন পঞ্চায়েত নিয়ে বক্তব্য রাখেন অভিষেক। ব্যালট নিয়ে গতকাল 'নবজোয়ার' যাত্রা কর্মসূচির প্রথম দিন ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। ব্যালট বক্স ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ নিয়ে তদন্তের নির্দেশও দেন তিনি। ভবিষ্যতে এরকম সমস্যার মুখোমুখি হতে হলে ফোনে অভিযোগ করার কথা জানানোর কথা বলেন তিনি।

আগামী ২ মাস ব্যপী চলবে 'তৃণমূলের নবজোয়ার' কর্মসূচি। কোচবিহার থেকে শুরু হয়ে সাগরে গিয়ে শেষ হবে এই যাত্রা। পঞ্চায়েতের প্রার্থী নিয়ে নিজের মত জানাতে ব্যালট বক্সের ব্যবস্থা করা হয়। সাধারণ মানুষ ব্যালট বক্সে নিজেদের মত জানাতে পারবেন। ৭৮৮৭৭৭৮৮৭৭-এই নম্বরে নিজের পছন্দ অনুযায়ী পঞ্চায়েতের তিন স্তরের প্রার্থীর নাম জানাতে পারবেন তাঁরা। সাধারণ মানুষও এই অভিযোগ জানাতে পারেন। সঠিক প্রার্থী বাছাইয়ের জন্য এই উদ্যোগ বলে মত অভিষেকের। 'নবজোয়ার'-এর মঞ্চ থেকে এদিনও তিনি বিজেপিকে নিশানা করেন। একশো দিনের কাজের টাকা নিয়ে কেন্দ্র সরকারকে আক্রমণ করেন। কোচবিহারের বিজেপি বিধায়করা জনতার জন্য কোনও কাজই করছে না, 'ফূর্তি' করছেন বলে দাবি তাঁর। রাস্তা তৈরির টাকা আটকে রাখা হয়েছে, ফলে কাজ থমকে রয়েছে বলে কেন্দ্রের বিরোধিতা করেন তিনি। পাশাপাশি, কোচবিহারে রাজবংশী, সংখ্যালঘুদের ওপর অত্যাচার চলছে বলেও দাবি করেন। 

এদিন, পঞ্চায়েত নির্বাচন নিয়ে পুরনো স্মৃতি চারণ করে সিপিএমকে বেঁধেন অভিষেক।

এদিকে, মঙ্গলবার প্রার্থী বাছাইয়ের মত জানাতে মারামারি, হুড়োহুড়ি এবং ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটে। সাহেবগঞ্জের সভা শেষে সিতাই গোঁসানিমারি হাই স্কুলের মাঠে সভা করতে যান অভিষেক। তিনি সভাস্থল ছাড়তেই ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। সবাই একসঙ্গে ভোট দিতে গেলে এক পক্ষ ব্যালট বক্স নিয়ে টানাহেঁচড়া শুরু করে। অন্য পক্ষ ভোট দিতে না পেরে ব্যালট কাগজ ছিঁড়তে শুরু করে। এতেই মারামারি-হাতাহাতি শুরু হয়ে যায়। তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে মারামারি শুরু হয়।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement