Advertisement

Kunal Ghosh On Buddhadeb Bhattacharya: ‘এই বুদ্ধদেব গণহত্যা-গণধর্ষণ কাকে বলে দেখিয়ে দিয়ে গেছে’, ফের বেলাগাম কুণাল

Kunal Ghosh On Buddhadeb Bhattacharya: অসুস্থ পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। যখন রাজনৈতিক মত-দল নির্বিশেষে রাজ্যের সমস্ত মানুষ তাঁর আরগ্য কামনা করছেন, তখন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ফের বেলাগাম আক্রমণ করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ!

পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ফের বেলাগাম আক্রমণ করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 Jul 2023,
  • अपडेटेड 8:10 PM IST
  • অসুস্থ পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।
  • হাসপাতালে চিকিৎসা চলছে তার।
  • পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ফের বেলাগাম আক্রমণ করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ!

Kunal Ghosh On Buddhadeb Bhattacharya: অসুস্থ পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Former CM Buddhadeb Bhattacharya)। হাসপাতালে চিকিৎসা চলছে তার। যখন রাজনৈতিক মত-দল নির্বিশেষে রাজ্যের সমস্ত মানুষ, রাজনৈতিক নেতা-নেত্রীরা তাঁর আরগ্য কামনা করছেন, তখন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ফের বেলাগাম আক্রমণ করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। “ওরা সুস্থ হোন, তবে সন্ত্রাসের কথা মনে করিয়ে দিতে হবে” বলে মন্তব্য করলেন কুণাল।

মণিপুরের হিংসা নিয়ে তৃণমূল ছাত্র পরিষদের আয়োজিত একটি সভায় সোমবার কুণাল ঘোষ বলেন, “সন্ত্রাসের ভাষা যদি কেউ শুনিয়ে থাকে, এই জ্যোতি বোসু... এই বুদ্ধদেব ভট্টাচার্য বাংলার বুকে গণহত্যা কাকে বলে, গণধর্ষণ কাকে বলে দেখিয়ে দিয়ে গেছে এই সিপিএম। এদের কোনও কথা কোনও অবস্থায় আপনারা মানুষকে ভুলে যেতে দেবেন না।”

এর সঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক যোগ করেন, “মণিপুরে আমরা নিন্দা করব। মণিপুরে আমরা বিরোধীতা করব। বিজেপির রাজনীতির আমরা বিরোধীতা করব। কিন্তু সিপিএম যে গণহত্যা, যে সন্ত্রাস, যে গণধর্ষণ...”, তাঁর সরাসরি অভিযোগ, জ্যোতি বসু, বুদ্ধদেব ভট্টাচার্যের জমানায় বাংলায় সন্ত্রাসের রাজত্ব চলেছে। মরিচঝাঁপি, সাঁইবাড়ি, নানুর, নন্দীগ্রাম, সিঙ্গুর, নেতাই, বানতলা, বিজনসেতু— জ্যোতি বসু, বুদ্ধদেবের জমানায় বাংলাকে বধ্যভূমিতে পরিণত করেছিল সিপিএম। তিনি বলেন, “বুদ্ধদেববাবু সুস্থ হোন, কিন্তু প্রতি পদক্ষেপে সন্ত্রাসের কথা মনে করিয়ে দিতে হবে।”

কুণাল যখন সিপিএম-বুদ্ধদেব ভট্টাচার্যকে ‘দোষারোপ’ করতে ব্যস্ত, তখন সম্পূর্ণ অন্য কথা বলছেন তাঁরই দলের আরেক নেতা মদন মিত্র। কামারহাটির তৃণমূল বিধায়ক বলেন, 'বুদ্ধদেব ভট্টাচার্যের শিরদাঁড়া সোজা, আমি এটা জানি। অসৎ হলে ভগবান বুদ্ধের সততা নিয়েও আলোচনা করতে হবে।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement