Advertisement

Dev: 'হাসিমুখে গিয়েছি, হাসিমুখে ফিরেছি', ইডির ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে জবাব দেবের

হাসতে হাসতে ইডির দফতর থেকে বেরোলেন তৃণমূল সাংসদ। বুধবার গরুপাচার মামলায় ঘাটালের সাংসদকে দিল্লিতে ইডির দফতরে তলব করা হয়েছিল। প্রায় ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যায় ইডি দফতর থেকে বেরোন সুপারস্টার।

Dev
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 21 Feb 2024,
  • अपडेटेड 8:03 PM IST
  • হাসতে হাসতে ইডির দফতর থেকে বেরোলেন তৃণমূল সাংসদ।
  • বুধবার গরুপাচার মামলায় ঘাটালের সাংসদকে দিল্লিতে ইডির দফতরে তলব করা হয়েছিল।
  • প্রায় ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যায় ইডি দফতর থেকে বেরোন সুপারস্টার।

হাসতে হাসতে ইডির দফতর থেকে বেরোলেন তৃণমূল সাংসদ দেব। বুধবার গরুপাচার মামলায় ঘাটালের সাংসদকে দিল্লিতে ইডির দফতরে তলব করা হয়েছিল। প্রায় ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যায় ইডি দফতর থেকে বেরোন সুপারস্টার। ইডি দফতর থেকে বেরোনোর পর হাসিমুখে দেব বলেন, '৮ ঘণ্টা হয়ে গেল!' কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দীর্ঘ জিজ্ঞাসাবাদের পরও যে তিনি ক্লান্ত নন, তা তাঁর মুখের হাসি দিয়েই বোঝালেন টলিপাড়ার নায়ক। বললেন, 'হাসিমুখে গিয়েছি, হাসিমুখে ফিরেছি।' 

বুধবার সকাল ১১টার আগেই দিল্লিতে ইডির দফতরে পৌঁছন দেব। সন্ধ্যা ৭টার পর ইডি দফতর থেকে বেরোন তৃণমূলের তারকা সাংসদ। তাঁর পরনে ছিল জিনস্ এবং টি-শার্ট। জিজ্ঞাসাবাদ শেষে খুব একটা ভাঙেননি তিনি। অল্প কথায় বলেছেন, 'যতবার ডাকবে, ততবার আসব।' তারপরেই বলেছেন, 'আমি তো চুরি করিনি। তাই কোনও ভয় নেই। বাকি কথা ইডি বলবে। এ সব নিয়ে এখন বেশি কথা না বলাই ভাল। আমার ফ্লাইটটা মিস্‌ হয়ে যাবে। কলকাতা ফিরে খাদানের শুটিং আছে।' এর আগেও এই মামলায় ইডির দফতরে হাজিরা দিয়েছিলেন দেব।

আর ক'দিন বাদেই লোকসভা নির্বাচন। তার আগে গরু পাচার মামলায় ফের দেবকে ইডির তলব এই পর্বে নতুন মাত্রা যোগ করল। এই মামলায় ২০২২ সালে গ্রেফতার করা হয়েছে বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে। বর্তমানে দিল্লির তিহাড় জেলে বন্দি রয়েছেন তৃণমূলের দাপুটে নেতা।

সম্প্রতি দেবকে ঘিরে জোর জল্পনা চলেছে বঙ্গ রাজনীতিতে। দেব আবার ভোটে দাঁড়াবেন কিনা, এই নিয়ে সরগরম ছিল রাজ্য রাজনীতি। লোকসভা নির্বাচনের প্রাক্কালে ঘাটাল মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান, ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি এবং বীরসিংহ উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিয়েছেন দেব। তার পরেই দেবের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে আলোচনা শুরু হয়। এর মধ্যেই বর্তমান লোকসভায় সাংসদ হিসাবে শেষ ভাষণ দেওয়ার সময় ইঙ্গিতপূর্ণ বার্তা দেন দেব। দিল্লি থেকে কলকাতা ফেরার পর দেব বলেছিলেন, 'দিদিকে আমি শ্রদ্ধা করি, ভালবাসি। আমার মনের কথা দিদিকে বলেছি। সত্যি জানি না ২০২৪ সালে কী হবে। আমি দাঁড়াব কি দাঁড়াব না, প্রশ্নের মুখে। নিশ্চয়ই আমার মাথার মধ্যে কিছু একটা চলছে। মিথ্যা বলব না। আমি হয়তো না-ও দাঁড়াতে পারি।' সংসদে ভাষণ দেওয়ার পর ঘাটালের সাংসদ লিখেছিলেন, 'সংসদে আমার শেষ দিন। ধন্যবাদ দিদি। ধন্যবাদ ঘাটালের মানুষকে।' দেবের এই বক্তব্য ঘিরে ক্রমেই জল্পনা দানা বাঁধে। এর পরই গত শনিবার প্রথমে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং পরে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গ দেখা করেন দেব। তার পরেই ঘাটাল থেকে ফের ভোটে লড়াইয়ের কথা জানান দেব। এই নিয়ে আলোচনার মধ্যেই দেবকে ফের তলব করে জিজ্ঞাসাবাদ করল ইডি।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement