Advertisement

Firhad after CBI interrogation: 'আজ আমার ভাইয়ের শ্রাদ্ধ, সেখানেও যেতে দেওয়া হল না', CBI জিজ্ঞাসাবাদ শেষে ফিরহাদ

পুর নিয়োগ দুর্নীতির তদন্তে রবিবার পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই(CBI)। প্রায় সাড়ে ৯ ঘণ্টা সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ পর্ব চলে। গোটা ঘটনা নিয়ে ক্ষুদ্ধ ফিরহাদ ও তাঁর পরিবার। এর আগে 'হেনস্থা' করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন ফিরহাদ কন্যা। এবার জেরা-তল্লাশিপর্ব শেষে সপরিবারে সাংবাদিক সম্মেলন করেন ফিরহাদ হাকিম।

আজ আমার ভাইয়ের শ্রাদ্ধ, সেখানে যেতে দেওয়া হল না, বললেন ফিরহাদ হাকিম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Oct 2023,
  • अपडेटेड 8:41 PM IST
  • পুর নিয়োগ দুর্নীতির তদন্তে রবিবার পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই(CBI)।
  • প্রায় সাড়ে ৯ ঘণ্টা সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ পর্ব চলে। গোটা ঘটনা নিয়ে ক্ষুদ্ধ ফিরহাদ ও তাঁর পরিবার।
  • এর আগে 'হেনস্থা' করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন ফিরহাদ কন্যা। এবার জেরা-তল্লাশিপর্ব শেষে সপরিবারে সাংবাদিক সম্মেলন করেন ফিরহাদ হাকিম।

Firhad after CBI interrogation: পুর নিয়োগ দুর্নীতির তদন্তে রবিবার পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই(CBI)। প্রায় সাড়ে ৯ ঘণ্টা সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ পর্ব চলে। গোটা ঘটনা নিয়ে ক্ষুদ্ধ ফিরহাদ ও তাঁর পরিবার। এর আগে 'হেনস্থা' করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন ফিরহাদ কন্যা। এবার জেরা-তল্লাশিপর্ব শেষে সপরিবারে সাংবাদিক সম্মেলন করেন ফিরহাদ হাকিম।

ঠিক কী বললেন তিনি? রইল ফিরহাদ হাকিমের বক্তব্য ১০টি পয়েন্টে:

  • চেতলায় জন্মে আমি বড় হয়েছি। এই চেতলার সমস্ত মানুষকে, যাঁরা বছরের পর বছর আমায় বিপুল ভোটে জিতিয়েছেন। আমি প্রশ্ন করতে চাই, আমি কি চোর? আমি কি চুরি করেছি? বারবার এভাবে হেনস্থা কেন? বিজেপির মতাদর্শের সামনে মাথা নত করব না, ওদের খাতায় গিয়ে নাম লেখাব না বলে? সেই জন্য আমায়, আমার পরিবারকে হেনস্থা? বারবার করে কখনও গ্রেফতার করে নিয়ে যাচ্ছে। কখনও সারাদিন ধরে বাড়ি তল্লাশি করা হচ্ছে।
     
  • আজ আমার ভাইয়ের শ্রাদ্ধ, সেখানে যেতে দেওয়া হল না। কী অপরাধ করেছি? ছোটবেলা থেকে চেতলার মানুষদের নিজের কোনওমতে ছোট রকমের ব্যবসা করে সমাজ সেবা করেছি সেটাই আমার অপরাধ? মানুষের পাশে যার যখন দরকার হয়েছে দাঁড়িয়েছি, সেটা আমার অপরাধ? কেন বারবার করে হেনস্থা? আজ কী কী, কেন?
     
  • অ্যাক্ট অনুযায়ী পুরমন্ত্রীর পুর নিয়োগের সঙ্গে কী সম্পর্ক আছে। পুর নিয়োগের কোনও ফাইল পুরমন্ত্রীর কাছে আসে? দূর দূর পর্যন্ত পুর নিয়োগ সংক্রান্ত কোনও ব্যাপার পুর মন্ত্রীর কাছে হয়? তাহলে কীসের জন্য এটা? বারবার করে প্রমাণ করা যে নিয়োগ দুর্নীতি? যারা চাকরি নিয়ে টাকা নেয়, আমার মনে হয় তারা সবথেকে বেশি নিচ। কাউকে চাকরি থেকে বঞ্চিত করা, বা চাকরি দিয়ে কারও থেকে টাকা নেওয়া, আমার মনে হয়, তার থেকে নিজের মায়ের মাংস খাওয়া ভাল। 
     
  • বারবার করে চোর চোর। আমি বামফ্রণ্ট আমলেও লড়াই করেছি, ঠিক আছে। কেস খেয়েছি। রায়টের কেস, মারপিটের কেস। তবে এই অপমান হয়নি। বাড়ির লোক জড়িত হয়নি। মার খেয়ে হাসপাতালে থেকেছি, মার খেয়ে বাড়িতে সেবা-সুশ্রষা হয়েছে। কিন্তু এই অন্যায় করেনি। 
     
  • কোনওরকম দুর্নীতির সঙ্গে জীবনে কোনওদিন যুক্ত হয়নি। ২৫ বছরের কাউন্সিলর চেতলায়। একটা লোক বলুক যে ববি হাকিম এভাবে পয়সা নিয়েছে, আমি এখনই ইস্তফা দিয়ে চলে যাব। একটা ঠিকাদার, একটা বিল্ডার দেখাক যে আমাকে টাকা দিয়েছে।
     
  • পাপ করেছি মানুষের সেবা করে। নিজের ব্যবসার থেকে টাকা নিয়ে দিনের পর দিন মানুষের সেবা করেছি। রিলেটেড কেস, রিলেটেড কেস। কীসের রিলেটেড কেস? কী পেলেন রিলেটেড? অ্যাক্ট অনুযায়ী তো কিছু ছিল না। কে অয়ন শীল জানিও না। কী রিলেটেড হয়েছে আমার সঙ্গে? কেন আমি বারবার করে হেনস্থার শিকার হব?
     
  • সারাজীবন একটি আদর্শ নিয়ে, একটি নীতি নিয়ে রাজনীতি করেছি, লড়াই করেছি। কোনওদিন জীবনে কোনও অনৈতিক কাজের সঙ্গে যুক্ত হইনি। নিজের কোনও ফূর্তি করিনি। জীবনে কখনও নেশা করিনি। মানুষ সেবা করতে এসেছি। ব্যক্তিগতভাবে সুজনবাবু জানেন। বিকাশ ভট্টাচার্য জানেন। দিলীপ ঘোষ ব্যক্তিগতভাবে জানেন। বলুন তো আমি চোর? এ কী? যা ইচ্ছা তাই করবে?
     
  • বারবার করে। একবার হয়েছে নারদা। আমি ভাবলাম ঠিক আছে, কোর্টে আমি বিচার পাব। কিন্তু তা পাব না। কারণ এক তরফা গ্রেফতার হয়েছে। শুভেন্দু একই কেসে আসামী। সে গ্রেফতার হয়নি। তাই কোনওদিন চার্জ ফ্রেম হবে না। কোনওদিন বিচার পাব না। হয় তো রাজীব গান্ধীর মতো যেদিন আমি মারা যাব, তারপর, বোফর্সে যেমন রাজীব গান্ধী তারপর বিচার পেয়েছেন, ক্লীনচিট পেয়েছেন, হয় তো আমি সেরকম পাব। 
     
  • বিজেপিকে বলে দিন, জেলে রাখুন আমাকে। কিন্তু অপমান করবেন না। অপমান করবেন না। আপনাদের হতে পারে গুজরাটের চোর, আর যারা চুরি করেছে তারা চোর। অপমান করবেন না। একটা অসভ্য বর্বর দল, ছোটলোকের দল। সামনে দিয়ে লড়তে পারে না। মিথ্যা অপবাদ দিয়ে পিছন দিক দিয়ে আমাদের সম্মানহানি করে। ছি, ছি ছি।
     
  • ওরা আমার বিভিন্ন আমলের দলিল, নথি দেখেছে। জেরক্স কপি নিয়ে গিয়েছে। আর পুরো বাড়ি দেখেছে। তল্লাশি করেছে। কিছু বাজেয়াপ্ত করেনি।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement