Advertisement

TET 2022 Result: কবে টেট পরীক্ষার ফল? জানিয়ে দিলেন পর্ষদ সভাপতি

কোথাও কোথাও বিক্ষিপ্ত অশান্তির সৃষ্টি হলেও পর্ষদের মতে শান্তিতেই সম্পন্ন হয়েছে এবারের টেট পরীক্ষা। পরীক্ষা সমাপ্তের পর এখন সকলের নজর রেজাল্টের দিকে। তা নিয়েও এদিন বার্তা দিয়েছেন পর্ষদ সভাপতি গৌতম পাল।

কবে টেটের রেজাল্ট? বার্তা দিয়েছেন পর্ষদ সভাপতি গৌতম পাল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Dec 2022,
  • अपडेटेड 11:12 PM IST
  • রাজ্যে নিয়োগ দুর্নীতি নিয়ে আন্দোলনের মাঝেই পাঁচ বছর পর নির্বিঘ্নে সম্পন্ন হল প্রাথমিকের টেট পরীক্ষা
  • রবিবার সকাল থেকেই টেট ঘিরে রাজ্যে যেন উৎসবের মেজাজ

রাজ্যে নিয়োগ দুর্নীতি নিয়ে আন্দোলনের মাঝেই পাঁচ বছর পর নির্বিঘ্নে সম্পন্ন হল প্রাথমিকের টেট পরীক্ষা। রবিবার সকাল থেকেই টেট ঘিরে রাজ্যে যেন উৎসবের মেজাজ। পরীক্ষায় একাধিক কড়া নিয়েম ছিল পর্ষদের তরফে। পরীক্ষার হলে ব্যবস্থা খতিয়ে দেখতে নিজে পরিদর্শন করতে গিয়েছিলেন পর্ষদ সভাপতি গৌতম পাল। কোথাও কোথাও বিক্ষিপ্ত অশান্তির সৃষ্টি হলেও পর্ষদের মতে শান্তিতেই সম্পন্ন হয়েছে এবারের টেট পরীক্ষা। পরীক্ষা সমাপ্তের পর এখন সকলের নজর রেজাল্টের দিকে। তা নিয়েও এদিন বার্তা  দিয়েছেন পর্ষদ সভাপতি  গৌতম পাল।

কবে টেটের রেজাল্ট?
পর্ষদ সভাপতি এদিন বলেন, "পর্ষদ খুব তাড়াতাড়ি ফল প্রকাশ করবে এইটুকু বলতে পারি৷ মডেল উত্তরপত্র আমরা পাবলিশ করব৷"  রবিবার বিকেলে পরীক্ষা শেষে প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি সাংবাদিক বৈঠকে জানান, আমি ৩০ বছরের শিক্ষা প্রকাশকের জীবনে এত স্বচ্ছ্ব পরীক্ষা দেখিনি। কারও কোনও সমস্যা হয়ে থাকলে তার জন্য দায়ী আমি। তিনি জানান, এবার ৬ লক্ষ ১৭ হাজার ৪৭৩ জন পরীক্ষা দিয়েছেন। তার মধ্যে ১০,৬০০ জন বিশেষ চাহিদাসম্পন্ন। তিনি বলেন, ‘সংসদ দ্রুত আদর্শ উত্তরপত্র প্রকাশ করবে।’

 পর্ষদ সভাপতি সাংবাদিক বৈঠকে বলেন, জীবনে এই প্রথম স্বচ্ছভাবে পরীক্ষা নিতে দেখেছেন তিনি। তাঁর বলার জন্যই পরীক্ষায় কেউ বিঘ্ন ঘটানোর সাহস পায়নি। তিনি আসার আগে বোর্ডকে চারবার এক্সটেনশন দিয়েছিল সুপ্রিম কোর্ট। তবু টেট নেওয়া যায়নি। তিনি আসার পর দিন বাড়ানো হয়েছে। এবার টেট নেওয়া গেল। পর্ষদ খুব তাড়াতাড়ি ফল প্রকাশ করবে। মডেল উত্তরপত্র তাঁরা পাবলিশ করবেন৷ বায়োমেট্রিক পরিচয় যাচাই নিয়ে গৌতম পাল বলেছেন, রেজাল্টের ক্ষেত্রে কোনও অসুবিধা হবে না। পরীক্ষাকেন্দ্রে প্রত্যেক পরীক্ষার্থীর ফেসিয়াল রেকগনিশন করা হয়েছে।স্বচ্ছতার সঙ্গে পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। শিক্ষামন্ত্রী ছাড়া টেট পরীক্ষা নেওয়া সম্ভব হতো না।

Advertisement

 
 

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement