Advertisement

WB Weather Update: সোমবার থেকে ফের বৃষ্টির পূর্বাভাস রাজ্যের ৯ জেলায়, শীত বিদায়ের পথে?

ফের বৃষ্টির পূর্বাভাস রাজ্যের একাধিক জেলায়। বঙ্গোপসাগরে উচ্চচাপ বলয় এবং বাংলাদেশের উপর তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। যার জেরে রাজ্যের বিভিন্ন জায়গায় আগামী সপ্তাহে ফের বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। আজ, রবিবারও কলকাতা-সহ গাঙ্গেয় বঙ্গের জেলাগুলিতে সকালে হালকা কুয়াশা ছিল।

শীতের সকাল। ছবি-পিটিআই
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Feb 2024,
  • अपडेटेड 3:43 PM IST
  • ফের বৃষ্টির পূর্বাফের বৃষ্টির পূর্বাভাস রাজ্যের একাধিক জেলায়।ভাস রাজ্যের একাধিক জেলায়।
  • বঙ্গোপসাগরে উচ্চচাপ বলয় এবং বাংলাদেশের উপর তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত।

ফের বৃষ্টির পূর্বাভাস রাজ্যের একাধিক জেলায়। বঙ্গোপসাগরে উচ্চচাপ বলয় এবং বাংলাদেশের উপর তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। যার জেরে রাজ্যের বিভিন্ন জায়গায় আগামী সপ্তাহে ফের বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। আজ, রবিবারও কলকাতা-সহ গাঙ্গেয় বঙ্গের জেলাগুলিতে সকালে হালকা কুয়াশা ছিল। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দিনের বেলা অল্প গরম অনুভূত হলেও রাতের দিকে ঠান্ডা অনুভূত হবে বেশ কিছুদিন।

মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকায়। হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণের বাকি জেলাগুলিতে। শনিবার থেকে নতুন করে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় শুরু হয়েছে বৃষ্টি। রবিবার দার্জিলিং-সহ উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দার্জিলিং কালিম্পং এ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং এর উঁচু পার্বত্য এলাকায় আগামী ৪৮ ঘন্টায় হালকা তুষারপাতের সামান্য সম্ভাবনা। উত্তরবঙ্গে সোমবার বিক্ষিপ্তভাবে বৃষ্টি ওপরের পাঁচ জেলাতেই। দক্ষিণবঙ্গে আগামী দু'দিন সকালে হালকা কুয়াশা। কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশার সম্ভাবনা। বেলা বাড়লে পরিষ্কার আকাশ। সোম ও মঙ্গলবার বিক্ষিপ্তভাবে কয়েক জেলায় বৃষ্টির সম্ভাবনা। খুব বেশি নয়, বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সম্ভাবনা বেশি বীরভূম মুর্শিদাবাদ নদীয়া এবং উত্তর ২৪ পরগনা জেলায়। মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা বেশি পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলায়। 

পাশাপাশি সোমবার থেকে শীত কিছুটা কমবে। বুধ-বৃহস্পতিবারের মধ্যে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। তাপমাত্রার এই ওঠানামা ১৫ই ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বলেই জানিয়েছে, আবহাওয়া দফতর। 

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement