Advertisement

Bengal Weekly Weather Update: নতুন সপ্তাহেই বাংলার পারদ ছোঁবে ৩৪ ডিগ্রি, হবে বৃষ্টিও, বড় আপডেট আবহাওয়ার

ফাল্গুন মাস পড়ে গিয়েছে, এখনও সকালের দিকে বাতাসে রয়েছে শিরশিরানি ভাব। সপ্তাহান্তে কিছুটা হলেও ইউটার্ন নিয়েছে শীত। তবে নতুন সপ্তাহেই তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিয়ে রেখেছে আলিপুর আবহাওয়া দফতর। সেইসঙ্গে একাধিক জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

এবার 'মেজাজ গরম' আবহাওয়ার
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Feb 2024,
  • अपडेटेड 6:46 AM IST

ফাল্গুন মাস পড়ে গিয়েছে, এখনও সকালের দিকে বাতাসে রয়েছে শিরশিরানি ভাব। সপ্তাহান্তে কিছুটা হলেও ইউটার্ন নিয়েছে শীত। তবে নতুন সপ্তাহেই তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিয়ে রেখেছে আলিপুর আবহাওয়া দফতর। সেইসঙ্গে একাধিক জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। চলুন আগামী সপ্তাহে কেমন থাকবে বাংলার জেলাগুলির আবহাওয়া, সেইসম্পর্কে জেনে নেওয়া যাক।

নতুন সপ্তাহেই শীতের বিদায়
 দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় ঝড়-বৃষ্টি হয়েছিল বৃহস্পতিবার। আপাতত রবিবার পর্যন্ত আর বৃষ্টির সম্ভাবনা নেই। তবে ফের কিছুটা কমবে তাপমাত্রা। শনিবার থেকে সোমবারের মধ্যে  তাপমাত্রা নামবে এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস। এই কারণে পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ একটু বেশি অনুভূত হবে। 

আগামী সপ্তাহে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস
 আগামী সপ্তাহেই সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি পেরনোর ইঙ্গিত দিয়ে রেখেছে হাওয়া অফিস হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী সপ্তাহে তাপমাত্রা বাড়বে। কলকাতায় তাপমাত্রা সর্বনিম্ন ২২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যেতে পারে। সর্বোচ্চ তাপমান ৩২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। পশ্চিম জেলাগুলির  তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যাবে।

রয়েছে বৃষ্টির পূর্বাভাসাও
সোম ও মঙ্গলবার বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ তব্বিশ পরগনা জেলায়।‌ রবিবার বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে। সেইকারণে জলীয় বাষ্প ঢুকে মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাংলার একাধিক জেলায়। এদিকে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে উত্তরবঙ্গেও। মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে দার্জিলিং,কালিম্পং-সহ উত্তরবঙ্গের পার্বত্য এলাকা ও সংলগ্ন এলাকায়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement