Advertisement

Weather Rain Today: ফের বৃষ্টির সম্ভাবনা এই ৭ জেলায়, পূর্বাভাস আবহাওয়া দফতরের

কনকনে শীত কেটেছে অসময়ের বৃষ্টিতে। মাঝে কয়েকদিনের বিরতি। ফের শুরু হতে পারে বৃষ্টিপাত। এমনই পূর্বাভাস দিচ্ছেন আবহাওয়াবিদরা।

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Feb 2024,
  • अपडेटेड 7:09 AM IST
  • ফের শুরু হতে পারে বৃষ্টিপাত। এমনই পূর্বাভাস দিচ্ছেন আবহাওয়াবিদরা। 
  • পূর্বাভাস অনুযায়ী, সোমবার, ৫ ফেব্রুয়ারি একাধিক জেলায় হালকা, বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 
  • ক্ষিণের মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পশ্চিম বর্ধমানে হালকা, বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। অন্যদিকে উত্তরবঙ্গের জেলার মধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে হালকা, বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কনকনে শীত কেটেছে অসময়ের বৃষ্টিতে। মাঝে কয়েকদিনের বিরতি। ফের শুরু হতে পারে বৃষ্টিপাত। এমনই পূর্বাভাস দিচ্ছেন আবহাওয়াবিদরা। 

রবিবার কলকাতা আলিপুর আবহাওয়া দফতরের প্রকাশিত তথ্য এমনটাই বলছে। পূর্বাভাস অনুযায়ী, সোমবার, ৫ ফেব্রুয়ারি একাধিক জেলায় হালকা, বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

কোন কোন জেলায় বৃষ্টি?
৫ ফেব্রুয়ারি, সোমবার: দক্ষিণের মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পশ্চিম বর্ধমানে হালকা, বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। অন্যদিকে উত্তরবঙ্গের জেলার মধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে হালকা, বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুধুমাত্র দার্জিলিং জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সেই সঙ্গে পার্বত্যে এলাকায় তুষারপাতেরও সম্ভাবনা আছে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

গ্রাফিক্সের মাধ্যমে দেখে নিন সেই পূর্বাভাস:

গ্রাফিক্স: আলিপুর আবহাওয়া দফতর

৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার: দক্ষিণবঙ্গের ৩ জেলা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণায় হালকা, বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরের দার্জিলিং ও কালিম্পং জেলায় একইভাবে হালকা ও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 

বৃষ্টিপাতের কারণে স্বাভাবিকভাবেই বাতাসের আর্দ্রতা বৃদ্ধি পেতে পারে। এতে কনকনে শীতের ভাব কাটতে পারে। রবিবার, ৪ ফেব্রুয়ারি কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে যা প্রায় ২.৮ ডিগ্রি সেলসিয়াস বেশি। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement