Advertisement

Weather Update Today: পরপর ৪ দিন বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে, আপডেট হাওয়া অফিসের

Weather Update Today: গরমের দাবদাহে কাতর পশ্চিমবঙ্গবাসীর জন্য সুখবর। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪,৫ মে থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে হাল্কা বৃষ্টি(বজ্রবিদ্যুৎ-সহ) হতে পারে। এরপর ৬,৭ তারিখ নাগাদ বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে, আপডেট আবহাওয়া দফতরের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 May 2024,
  • अपडेटेड 11:19 AM IST
  • গরমের দাবদাহে কাতর পশ্চিমবঙ্গবাসীর জন্য সুখবর। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪,৫ মে থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হাল্কা বৃষ্টি(বজ্রবিদ্যুৎ-সহ) হতে পারে।
  • এরপর ৬,৭ তারিখ নাগাদ বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।
  • এমন সময়ে বৃষ্টির পূর্বাভাসের অপেক্ষাতেই ছিল আমজনতা। বৃষ্টি হলে কিছু হলেও হয় তো গরম কমবে। পরিবেশ শীতল হবে।

Weather Update Today: গরমের দাবদাহে কাতর পশ্চিমবঙ্গবাসীর জন্য সুখবর। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪,৫ মে থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হাল্কা বৃষ্টি(বজ্রবিদ্যুৎ-সহ) হতে পারে। এরপর ৬,৭ তারিখ নাগাদ বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

গত কয়েকদিন ধরে তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত। তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে উঠে গিয়েছে। প্রচণ্ড গরমে মানুষ বাড়ি থেকে বের হতে ভয় পাচ্ছে। বিদ্যুৎ সরবরাহে সমস্যা দেখা দিচ্ছে। গরমে অসুস্থ হয়ে পড়া মানুষের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

এমন সময়ে বৃষ্টির পূর্বাভাসের অপেক্ষাতেই ছিল আমজনতা। বৃষ্টি হলে কিছু হলেও হয় তো গরম কমবে। পরিবেশ শীতল হবে।

কবে, কোন জেলায় বৃষ্টি?(Rain Forecast)

  • ৪ মে ২০২৪: আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, ৪ মে শনিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি(Light rain with thunder) হতে পারে। বৃষ্টির পরিমাণ কম হলেও গরম থেকে অনেকটাই স্বস্তি মিলবে বলে আশা করা হচ্ছে।
     
  • ৫ মে ২০২৪: ৫ মে রবিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে।
     
  • ৬ মে ২০২৪: ৬ মে, সোমবার দক্ষিণবঙ্গ জুড়ে সব জেলায় হালকা-মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অর্থাৎ বাঁকুড়া, বর্ধমান, বীরভূম, পুরুলিয়া, মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর,ঝাড়গ্রাম ,হুগলি, হাওড়া, কলকাতা, উত্তর চব্বিশ পরগনা ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টি(Light to moderate rain with thunder) হতে পারে।
     
  • ৭ মে ২০২৪: এরপর আগামী ৭ মে, মঙ্গলবারেও একইভাবে দক্ষিণবঙ্গের সব জেলাতেই জ্রবিদ্যুৎ সহ হালকা-মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।


তথ্যসূত্র: আঞ্চলিক আবহাওয়া কেন্দ্র, কলকাতার আপডেট, দেখুন পিডিএফ:View PDF


অর্থাৎ, কিছু জেলায় পরপর প্রায় ৪ দিন বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে কিছু জেলায়। আর বাদবাকি দক্ষিণবঙ্গের সব জেলাতেই আগামী সপ্তাহের শুরুতেই টানা ২ দিন বৃষ্টিপাতের পূর্বাভাস থাকছে। গরমে নাজেহাল দক্ষিণবঙ্গবাসীর কাছে এটি নিঃসন্দেহে সুখবর। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement