Advertisement

Weather Update: গভীর নিম্নচাপ বঙ্গোপসাগরে, কোন জেলায় কত বৃষ্টি? জানাল হাওয়া অফিস

Moderate To Heavy Rain Alert: দক্ষিণবঙ্গে বুধবার থেকে আবহাওয়া পরিবর্তনের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা সহ দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের প্রভাবে বুধবার থেকেই দক্ষিণবঙ্গের হাওয়া বদলের সম্ভাবনা রয়েছে। রইল সম্পূর্ণ আপডেট…

গভীর নিম্নচাপ বঙ্গোপসাগরে, কোন জেলায় কত বৃষ্টি? জানাল হাওয়া অফিস।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Nov 2023,
  • अपडेटेड 5:49 PM IST
  • দক্ষিণবঙ্গে বুধবার থেকে আবহাওয়া পরিবর্তনের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।
  • কলকাতা সহ দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Moderate To Heavy Rain Alert: দক্ষিণবঙ্গে বুধবার থেকে আবহাওয়া পরিবর্তনের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ উড়িষ্যা উপকূলে এসে পৌঁছালে তার প্রভাবে বুধবার থেকেই দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় আকাশ আংশিক মেঘলা থাকবে, সেই সঙ্গে তাপমাত্রাও সামান্য বাড়তে পারে।

দক্ষিণবঙ্গের কোন জেলায় কতটা বৃষ্টি:
১৬ নভেম্বর কোন কোন জেলায় কতটা বৃষ্টি?
আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে ১৬ নভেম্বর সকাল থেকে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে বৃহস্পতিবার ০৭ সেমি থেকে ১১ সেমি পর্যন্ত বৃষ্টি হতে পারে।

১৭ নভেম্বর কোন কোন জেলায় কতটা বৃষ্টি?
বৃহস্পতিবার রাত থেকে এই জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়তে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুক্রবার কলকাতা সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবার ওই ৩ জেলায় ২০ সেমি পর্যন্ত বৃষ্টি হতে পারে। ওই দিনেও পূর্ব মেদিনীপুর জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বঙ্গোপসাগরে নিম্নচাপের অবস্থান
আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ১৪ নভেম্বর, ২০২৩-এ দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং এর সংলগ্ন আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের উপর একটি নিম্নচাপ তৈরি হয়েছে। এটি পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে উড়িষ্যা উপকূলে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে পৌঁছালে কলকাতা সহ দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপের প্রভাবেই কলকাতা সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা আর পূর্ব মেদিনীপুর জেলায় ১৬ নভেম্বর সকাল থেকে ১৭ নভেম্বর বেলা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement