Advertisement

Weather Update: ভারী বৃষ্টির সম্ভাবনা কয়েকটি জেলায়, সপ্তাহান্তে আবহাওয়ার বড় পরিবর্তন

Weather Update: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হয়েছে। তাপমাত্রা সামান্য কমলেও প্রবল আর্দ্রতার জেরে প্যাচপ্যাচে গরম আর অস্বস্তি কমেনি। তবে এবার গরম আর আর্দ্রতাজনিত অস্বস্তি আরও বাড়তে চলেছে। রইল সম্পূর্ণ আপডেট…

ভারী বৃষ্টির সম্ভাবনা কয়েকটি জেলায়, সপ্তাহান্তে আবহাওয়ার বড় পরিবর্তন।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Sep 2023,
  • अपडेटेड 5:56 PM IST
  • বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হয়েছে।
  • তাপমাত্রা সামান্য কমলেও প্রবল আর্দ্রতার জেরে প্যাচপ্যাচে গরম আর অস্বস্তি কমেনি।
  • এবার গরম আর আর্দ্রতাজনিত অস্বস্তি আরও বাড়তে চলেছে।

Weather Update: বঙ্গোপসাগর থেকে ঢোকা প্রবল আর্দ্রতার চাপে উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিগত সপ্তাহ খানেক ধরে লাগাতার মাঝারি থেকে ভারী বৃষ্টি বিক্ষিপ্ত ভাবে হচ্ছে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হয়েছে। তাপমাত্রা সামান্য কমলেও প্রবল আর্দ্রতার জেরে প্যাচপ্যাচে গরম আর অস্বস্তি কমেনি। তবে এবার গরম আর আর্দ্রতাজনিত অস্বস্তি আরও বাড়তে চলেছে। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

শনিবার থেকে কমবে বৃষ্টি, বাড়বে তাপমাত্রা
আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামিকাল, শনিবার থেকে বৃষ্টি কমবে। আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং বর্ধমানে। বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিসের দেওয়া তথ্য অনুয্য়ী, আগামিকাল থেকে বৃষ্টির পরিমাণ কমবে, সেই সঙ্গে বাড়বে তাপমাত্রা। পরবর্তী দু-তিন দিনে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। একই সঙ্গে বাড়তে পারে আর্দ্রতা জনিত অস্বস্তিও।

উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা
আগামী পাঁচ দিনে উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুরে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা কিছুটা কমবে এবং তারপর পরবর্তী কয়েকদিন তাপমাত্রা একই রকম থাকবে। নিচের দিকের জেলাগুলিতে তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

বুধবার থেকে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে
আগামী বুধবার থেকে আরও একটি পর্যায়ে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। ১৩ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত এই পর্যায়ে উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হয়ে গরম ও অস্বস্তি বাড়বে। ফের মঙ্গলবারের পর আবহাওয়ার পরিবর্তন হবে দক্ষিণবঙ্গে। বুধ, বৃহস্পতিবার থেকে তাপমাত্রা ফের কমবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement