Advertisement

Weather Update: ফের বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে মেঘ আর কুয়াশা, কবে উঠবে রোদ?

চারদিন স্যাঁতস্যাঁতে শীতে বয়স্ক মানুষদের প্রাণ কার্যত ওষ্ঠাগত। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় কিছুটা রোদ উঠেছিল গত দু'দিন। কিন্তু সেই গুড়ে বালি। ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। ফের উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে মিলিয়ে ২৩ জেলায় বৃষ্টি হতে পারে বুধবার পর্যন্ত। সুতরাং ফের সেই শিরশিরানি হাওয়া আর মেঘলা ভাব।

কুয়াশাচ্ছন্ন দিনে হুগলি নদীর তীরে পর্যটকদের জন্য নোঙর করা নৌকা। ছবি- পিটিআই
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Jan 2024,
  • अपडेटेड 3:10 PM IST
  • চারদিন স্যাঁতস্যাঁতে শীতে বয়স্ক মানুষদের প্রাণ কার্যত ওষ্ঠাগত।
  • দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় কিছুটা রোদ উঠেছিল গত দু'দিন।

চারদিন স্যাঁতস্যাঁতে শীতে বয়স্ক মানুষদের প্রাণ কার্যত ওষ্ঠাগত। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় কিছুটা রোদ উঠেছিল গত দু'দিন। কিন্তু সেই গুড়ে বালি। ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। ফের উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে মিলিয়ে ২৩ জেলায় বৃষ্টি হতে পারে বুধবার পর্যন্ত। সুতরাং ফের সেই শিরশিরানি হাওয়া আর মেঘলা ভাব। তার সঙ্গে ঠান্ডা। আগামী কয়েক দিন এমনই পরিস্থিতি দেখা যাবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

আবহাওয়া দফতর জানিয়েছে, এখনই মেঘ কাটার সম্ভাবনা নেই। সঙ্গে ঠান্ডাও থাকবে। পরিস্থিতির উন্নতি হবে বৃহস্পতিবার থেকে। কলকাতার পাশাপাশি, দক্ষিণবঙ্গের সব জেলাতেই রবিবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশাও থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী চার দিন এমন পরিস্থিতি থাকবে এই জেলাগুলিতে।

দার্জিলিঙে হালকা বৃষ্টি সঙ্গে তুষারপাতেরও সম্ভাবনা রয়েছে রবিবার। তারপর আকাশ পরিষ্কার হবে। কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টি বিদায় নেওয়ার পর ঠান্ডাও ধীরে ধীরে কমবে, আগাম পূর্বাভাসে জানিয়েছিল আলিপুর আবহাওয়া অফিস। কিন্তু বাস্তবে হল ঠিক উল্টো। বৃষ্টি বিদায় নেওয়ার পর এক ধাক্কায় পারদ নেমে গেল বেশ খানিকটা। 

আবহাওয়া দফতর জানিয়েছে, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগণা, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মূর্শিদাবাদ, নদিয়াতে বুধবার পর্যন্ত পরিস্থিতি উন্নতির কোনও লক্ষণ নেই। একই পরিস্থিতি উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা ও দুই দিনাজপুরে বৃষ্টি থাকবে। আকাশও থাকবে মেঘলা। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement