Advertisement

West Benagl Weather Update: খটখটে রোদে অস্বস্তি, বিকেলে বৃষ্টিতে মাটি পুজোর শপিং? এই জেলাগুলিতে পূর্বাভাস

আজ কলকাতার আকাশ পরিস্কার। তবে বৃষ্টির আশঙ্কা রয়েছে। কিন্তু বৃষ্টি হলেও গরমের অস্বস্তি কমবে না বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বিশ্বকর্মা পুজোর (Vishwakarma Puja) দিন ফের ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে (West Bengal rain forecast)।

ছবি- পিটিআই
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Sep 2023,
  • अपडेटेड 12:14 PM IST
  • আজ কলকাতার আকাশ পরিস্কার।
  • তবে বৃষ্টির আশঙ্কা রয়েছে।

আজ কলকাতার আকাশ পরিস্কার। তবে বৃষ্টির আশঙ্কা রয়েছে। কিন্তু বৃষ্টি হলেও গরমের অস্বস্তি কমবে না বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বিশ্বকর্মা পুজোর (Vishwakarma Puja) দিন ফের ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে (West Bengal rain forecast)। এদিন বিকেলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হাল্কা বৃষ্টি হলেও হতে পারে। কিন্তু ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

কলকাতার পাশাপাশি, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া- প্রতিটি জেলাতেই বিক্ষিপ্তভাবে খানিক বৃষ্টি হতে পারে। তবে এতে তাপমাত্রা কমার কোনও ইঙ্গিত নেই। বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। তবে সোমবার থেকে ফের শুরু হবে ভারী বৃষ্টির তাণ্ডব। বিশ্বকর্মা পুজোর দিন থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিমাণ বাড়বে বাংলায়।
মঙ্গল থেকে বৃহস্পতিবারের মধ্যে আরও বাড়বে বৃষ্টির পরিমাণ।

টানা তিনদিন কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলায় হাল্কা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গে আজকাল ভারী বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর ও মালদহে বিক্ষিপ্তভাবে হাল্কা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে কিছুটা বাড়বে বৃষ্টি।

অন্যদিকে উত্তরবঙ্গেও বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই কোনও জেলাতেই। বৃহস্পতিবার থেকে উত্তরের উপরের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement