Advertisement

Buddhadeb Bhattacharjee Health Update: ছাড়া পাওয়ার পর হাসপাতালের তত্ত্বাবধানেই বাড়িতে থাকবেন বুদ্ধদেব

শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। এদিন হাসপাতালের তরফে সাংবাদিক বৈঠক করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানান, বুদ্ধবাবু আগের তুলনায় অনেকটা ভাল আছেন। তাঁকে অ্যান্টোবায়োটিক দেওয়া বন্ধ করা হয়েছে। সোমবার ফের মেডিকেল বোর্ড তৈরি হবে বলেও জানানো হয়।

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Aug 2023,
  • अपडेटेड 6:05 PM IST
  • শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের
  • এদিন হাসপাতালের তরফে সাংবাদিক বৈঠক করা হয়
  • হাসপাতাল কর্তৃপক্ষ জানান, বুদ্ধবাবু আগের তুলনায় অনেকটা ভাল আছেন

Buddhadeb Bhattacharjee Health Update: শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। এদিন হাসপাতালের তরফে সাংবাদিক বৈঠক করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানান, বুদ্ধবাবু আগের তুলনায় অনেকটা ভাল আছেন। তাঁকে অ্যান্টোবায়োটিক দেওয়া বন্ধ করা হয়েছে। সোমবার ফের মেডিকেল বোর্ড তৈরি হবে বলেও জানানো হয়।

কবে ছাড়া পাবেন বুদ্ধবাবু?
তবে এখনই ছাড়া হচ্ছে না তাঁকে। আগামী দু'দিন তাঁকে নজরে রাখা হবে। এরপর ছাড়া হলেও তাঁর বাড়িতে হাসপাতাল থেকে লোক পাঠানে হবে। বাড়িতেই চলবে চিকিৎসা ও দেখভাল।

হাসপাতাল তরফে আরও জানানো হয়, অ্যান্টিবায়োটিক ছাড়া কেমন থাকছেন তিনি তা দেখতে ২ দিন পর্যবেক্ষণে রাখা হবে। তার পরই ছাড়ার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন চিকিরসকেরা। সোমবারই এই সিদ্ধান্ত নিতে পারে তাঁর মেডিক্যাল বোর্ড।

শনিবার দুপুর ১২টার পর চিকিৎসকদের মেডিক্যাল বোর্ড বসে। গতকাল তাঁকে মুখ দিয়ে খাওয়ানো হয়েছে। একটু সুস্থ বোধ করতেই বাড়ি যাবেন বলে চিকিৎসকদের অনুরোধ করেছিলেন বুদ্ধদেব। তবে গুরুতর অসুস্থ বুদ্ধদেবের সেই অনুরোধে সাড়া দেননি বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা। 

গতকাল, শুক্রবার তাঁকে স্যুপ খাওয়ানো হয়েছে। আপাতত তিনি আবার রাইলস টিউবেই খাচ্ছেন। চিকিৎসকেরা জানিয়েছেন, ধীরে ধীরে রাইলস টিউব ছাড়া মুখে খাওয়ানোর একটা চেষ্টা করা হচ্ছে তাঁকে। তবে তাড়াহুড়ো করতে নারাজ চিকিৎসকেরা। আম খেতে চেয়েছিলেন বুদ্ধদেব। তখন তাঁর জিভে আমের জুস দিয়েছিলেন চিকিৎসকেরা। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement