Advertisement

Duare Sarkar: 'দুয়ারে সরকার' নিয়ে জেলাশাসকদের ডেডলাইন, বড় অভিযোগ মমতার

দুয়ারে সরকার কর্মসূচির পরিষেবা নিয়ে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকল্পের পরিষেবা পৌঁছনো নিয়ে গড়িমসি হয়েছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর। গত ডিসেম্বর মাসে রাজ্যে ফের দুয়ারে সরকার কর্মসূচি শুরু হয়। উপভোক্তারা সঠিকভাবে পরিষেবা পাচ্ছেন না বলে অসন্তোষ প্রকাশ করেন। এর জন্য কড়া পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারিও দেন তিনি।

duare sarkar
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Jan 2024,
  • अपडेटेड 12:08 PM IST
  • দুয়ারে সরকার কর্মসূচির পরিষেবা নিয়ে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • প্রকল্পের পরিষেবা পৌঁছনো নিয়ে গড়িমসি হয়েছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর

Duare Sarkar: দুয়ারে সরকার কর্মসূচির পরিষেবা নিয়ে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকল্পের পরিষেবা পৌঁছনো নিয়ে গড়িমসি হয়েছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর। গত ডিসেম্বর মাসে রাজ্যে ফের দুয়ারে সরকার কর্মসূচি শুরু হয়। উপভোক্তারা সঠিকভাবে পরিষেবা পাচ্ছেন না বলে অসন্তোষ প্রকাশ করেন। এর জন্য কড়া পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারিও দেন তিনি।

সম্প্রতি জেলাশাসকদের নিয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়, তাতেই ক্ষোভপ্রকাশ করেন মমতা। এবার দুয়ারে সরকারে আবেদনপত্র জমা নেওয়া হয় ৩০ ডিসেম্বর পর্যন্ত। ২ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত তারা পরিষেবা প্রদান শিবির করে। প্রতিটি বুথে বুথে দুয়ারে সরকার শিবির করা হয়। ৩৬টি প্রকল্প বা পরিষেবার জন্য আবেদন করেন রাজ্যের বাসিন্দারা।  এর মধ্যে ২০টি পরিষেবায় ১০০ শতাংশ পরিষেবা দেওয়া হয়েছে। এখনও বাকি প্রকল্পগুলির পরিষেবা দেওয়া বাকি। সূত্রের খবর, জেলা শাসকদের ৩১ জানুয়ারির মধ্যে ১০০ শতাংশ পরিষেবা পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব।

এই কর্মসূচি শেষের পর বিভিন্ন জনসংযোগমূলক অনুষ্ঠান করছে রাজ্য সরকার। বাকি প্রকল্পগুলির ১০০ শতাংশ পরিষেবা পৌঁছে দিতে এবার ডেডলাইন বেঁধে দিয়েছে নবান্ন।  তা যাতে সুষ্ঠুভাবে পরিচালিত হয়  জেলাশাসকদের তার নির্দেশ দিয়েছেন খোদ মুখ্যসচিব। নির্দিষ্ট সময়ের মধ্যে তা পূরণ করতে হবে, নাহলে কড়া পদক্ষেপ নেওয়া হতে পারে নির্দেশ নবান্নের।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement