Advertisement

West Bengal Record Liquor Revenue: বাংলায় মদ বিক্রিতে রাজস্ব আদায় ৭০০ কোটি টাকা পার, পুজোর রেকর্ড ভাঙল নববর্ষ-ক্রিসমাস

নতুন বছরে রাজ্য সরকারের জন্য  সুখবর। এর আগে ২৫ ডিসেম্বর এবং তারপর ৩১ ডিসেম্বর-১লা জানুয়ারিতে দেদার মদ বিক্রি। সুরাপ্রেমীদের দৌলতে সাড়ে সাতশো কোটি টাকার রাজস্ব আদায় রাজ্য সরকারের।

liquor
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Jan 2024,
  • अपडेटेड 8:54 AM IST
  • নতুন বছরে রাজ্য সরকারের জন্য  সুখবর
  • এর আগে ২৫ ডিসেম্বর এবং তারপর ৩১ ডিসেম্বর-১লা জানুয়ারিতে দেদার মদ বিক্রি

নতুন বছরে রাজ্য সরকারের জন্য  সুখবর। এর আগে ২৫ ডিসেম্বর এবং তারপর ৩১ ডিসেম্বর-১লা জানুয়ারিতে দেদার মদ বিক্রি। সুরাপ্রেমীদের দৌলতে সাড়ে সাতশো কোটি টাকার রাজস্ব আদায় রাজ্য সরকারের। পুজোর রেকর্ড ভেঙে গেছে বলে আবগারি দফতর সূত্রে খবর।

রাজ্য আবগারি দফতর সূত্রের খবর, ২৫ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত রাজ্যে প্রায় ৭৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। যা এখনও পর্যন্ত সমস্ত রেকর্ড ছাপিয়ে গেছে। সূত্র অনুসারে, ২৫ ডিসেম্বর, ২০২৩ থেকে ১ জানুয়ারি বিকেল পর্যন্ত রাজ্যে সর্বাধিক পরিমাণ মদ বিক্রি হয়।

দার্জিলিং, শিলিগুড়িতে সর্বোচ্চ মদ বিক্রি
সবচেয়ে মজার ব্যাপার হল বাঙালির প্রিয় ভ্রমণস্থলগুলিতে শীর্ষে রেকর্ড। রাজ্যে সর্বাধিক মদ বিক্রি হয় দার্জিলিং, শিলিগুড়ি, পূর্ব মেদিনীপুরের পাহাড়ি এলাকা, দিঘা এবং বাংলার উপকূল-সংলগ্ন অঞ্চলে। একইসঙ্গে মদ বিক্রিতেও পিছিয়ে নেই কলকাতাও।

পুজোয় রাজ্য ৬০০ কোটি টাকা লাভ
বাংলার সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজোতে ৬০০ কোটি টাকা রাজস্ব আদায় হয়। যদিও বড়দিন এবং নববর্ষে সেসব রেকর্ড ছাপিয়ে গেছে। তার আগে পর্যন্ত ২০২৩ সালে দুর্গাপুজার সময় সবচেয়ে বেশি মদ বিক্রির রেকর্ড ছিল। পুজোর সময়, সরকার এক সপ্তাহে ৬০০ কোটি টাকা রাজস্ব আদায় করেছিল, কিন্তু ২০২৩ সালের শেষ সপ্তাহে এই রেকর্ড ভেঙেছে।

বেঙ্গল এক্সাইজ ডিপার্টমেন্টের তরফে জানানো হয়েছে, শীত শুরুর সঙ্গে সঙ্গে গোটা রাজ্যে মদের বিক্রি তুঙ্গে পৌঁছেছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement