Advertisement

West Bengal TET 2023: আজ থেকে TET পরীক্ষার রেজিস্ট্রেশন শুরু, কীভাবে আবেদন? রইল বিস্তারিত

প্রাথমিক টেট পরীক্ষা হতে চলেছে আগামী ১০ ডিসেম্বর। আজ থেকে শুরু হচ্ছে ফর্ম ফিলআপ। বুধবার টেট (TET)-এর দিনক্ষণ  ঘোষণা করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। পর্ষদের ওয়েবসাইটে বুধবার সন্ধেয় বিজ্ঞপ্তি জারি করা হয়। আজ সন্ধে ৭টা থেকে শুরু হবে ফর্ম ফিলআপ।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Sep 2023,
  • अपडेटेड 10:46 AM IST
  • প্রাথমিক টেট পরীক্ষা হতে চলেছে আগামী ১০ ডিসেম্বর
  • আজ থেকে শুরু হচ্ছে ফর্ম ফিলআপ
  • বুধবার টেট (TET)-এর দিনক্ষণ  ঘোষণা করে প্রাথমিক শিক্ষা পর্ষদ

WB TET 2023 Registration: প্রাথমিক টেট পরীক্ষা হতে চলেছে আগামী ১০ ডিসেম্বর। আজ থেকে শুরু হচ্ছে ফর্ম ফিলআপ। বুধবার টেট (TET)-এর দিনক্ষণ  ঘোষণা করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। পর্ষদের ওয়েবসাইটে বুধবার সন্ধেয় বিজ্ঞপ্তি জারি করা হয়। আজ সন্ধে ৭টা থেকে শুরু হবে ফর্ম ফিলআপ।

কীভাবে টেটের আবেদন?
- WBBPE এর অফিসিয়াল ওয়েবসাইট যান।
- সেখানে অ্যাপ্লিকেশন ফর্ম লিঙ্কে ক্লিক করুন।
- ব্যক্তিগত, শিক্ষাগত এবং যোগাযোগের বিবরণ লিখুন।

পর্ষদ জানিয়েছে, আবেদনের জন্য তিন সপ্তাহ সময় থাকবে প্রার্থীদের কাছে। কারও পেমেন্টের ক্ষেত্রে কোনও অসুবিধা থাকলে বাড়তি একদিন সময় বাড়ানো হবে।

আগামী ১০ ডিসেম্বর দুপুর ১২ টা থেকে ৩ টে পর্যন্ত হবে প্রাইমারি টেট পরীক্ষা। প্রসঙ্গত, গত বছর টেট পরীক্ষা হয়েছিল ১১ ডিসেম্বর। পাঁচ বছর পর ওই পরীক্ষা হয়েছিল। তখনই পর্ষদ সভাপতি জানিয়েছিলেন, প্রতি বছর নিয়ম করে টেট হবে। এ বছরেও ডিসেম্বরে টেটের আয়োজন করছে পর্ষদ। এবারও, গতবছরের মতো ওএমআর শিটের কার্বন কপি বাড়ি নিয়ে যেতে পারবেন পরীক্ষার্থীরা।

প্রাথমিক শিক্ষা পর্ষদের গৌতম পাল জানান, NCTE-র গাইডলাইন মেনে এই টেট পরীক্ষা হবে। এনসিটিই-র গাইডলাইন ও সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ মেনে প্রতি বছর টেট পরীক্ষা নেওয়া হবে। গত বছরও সুপ্রিম কোর্টের অনুমতি নিয়ে পরীক্ষা নেওয়া হয়েছিল। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement