Advertisement

Rain Forecast: ৭ দিন ধরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, বইবে ঝোড়ো হাওয়া

দক্ষিণের জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তি রয়েছে। বহাল রয়েছে গুমোট ভাব। এর মধ্যেই খানিকটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে কোনও কোনও জেলায় দমকা হাওয়া বইতে পারে। 

ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি রাজ্যে।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Jun 2024,
  • अपडेटेड 2:11 PM IST
  • বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি।
  • রাজ্যের একাংশে বর্ষা এবার আগেভাগেই ঢুকে গিয়েছে।
  • গরম থেকে আপাতত স্বস্তি।

রাজ্যের একাংশে বর্ষা এবার আগেভাগেই ঢুকে গিয়েছে। শুক্রবার উত্তরবঙ্গের কিছু এলাকায় পৌঁছেছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু।  তবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে এখনও বর্ষার আগমন ঘটেনি। দক্ষিণের জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তি রয়েছে। বহাল রয়েছে গুমোট ভাব। এর মধ্যেই খানিকটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে কোনও কোনও জেলায় দমকা হাওয়া বইতে পারে। 


ঝড়বৃষ্টির পূর্বাভাস 

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আজ থেকে আগামী শনিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে। হুগলি, পূর্ব বর্ধমানের কোথাও কোথাও আজ ভারী বৃষ্টির সম্ভানা রয়েছে। আজ কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে আজ ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।  রবিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। 


দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী শনিবার পর্যন্ত বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, আজ উত্তরবঙ্গের সব জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

কেমন থাকবে তাপমাত্রা?

 আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার কোনও হেরফের হবে না। 

উত্তাল হবে সমুদ্র
রাত সাড়ে ১১টা পর্যন্ত সমুদ্রে উত্তাল পরিস্থিতি থাকবে বলে হাওয়া অফিস জানিয়েছে। 


কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রির কাছে। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৮.৩ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৬ ডিগ্রি কম। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যূনতম ৮৬ শতাংশ। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement