Advertisement

CORONA:ষষ্ঠ দফার দিন বাংলায় আক্রান্ত প্রায় ১২ হাজার, মোট সংক্রমণ ৭ লাখ পার

বৃহস্পতিবার রাজ্যে ছিল ষষ্ঠ দফার ভোট। কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৮৪ শতাংশ। বুথে বুথে ভোটারদের লম্বা লাইন দেখা গিয়েছে। আর এর সঙ্গেই এদিন রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাও নতুন উচ্চতায় পৌঁছেছে।

দৈনিক সক্রংমণে সর্বকালীন রেকর্ড রাজ্যের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 Apr 2021,
  • अपडेटेड 8:40 PM IST
  • দৈনিক সক্রংমণে সর্বকালীন রেকর্ড রাজ্যের
  • কলকাতার মত উত্তর চব্বিশ পরগনাতেও দৈনিক সংক্রমণ ২ হাজার পার
  • সংক্রমণ বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে কমছে সুস্থতার হার

ভয়াবহ দেশের করোনা চিত্র। অতীতের সব রেকর্ড ভেঙে দিয়ে বৃহস্পতিবার ভারতে দৈনিক আক্রান্ত ৩ লক্ষের গণ্ডি পার করে গিয়েছে। এদিন দৈনিক সংক্রমণে সর্বকালীন রেকর্ড গড়েছে বাংলাও। বৃহস্পতিবার রাজ্যে ছিল ষষ্ঠ দফার ভোট। কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৮৪ শতাংশ। বুথে বুথে ভোটারদের লম্বা লাইন দেখা গিয়েছে। আর এর সঙ্গেই এদিন রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাও নতুন উচ্চতায় পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ১১,৯৪৮ জন। যার ফলে রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৯০৪।  গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাস প্রাণ কেড়েছে ৫৬ জনের। গতকাল সংখ্যাটা ছিল ৫৮। সেই সঙ্গে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে  ১০,৭৬৬।

স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান বলছে, রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬৮ হাজার ৭৯৮। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন৫,৩০২ জন। গতকাল এই সংখ্যাটা ছিল  ৫,৬১৬ জন। ফলে রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা এখন ৬ লক্ষ ২১ হাজার ৩৪০। রাজ্যে সুস্থতার হার কমে হয়েছে ৮৮.৫৬ শতাংশ। গতকাল এটা ছিল  ৮৯.২৩শতাংশ। মঙ্গলবার রাজ্যে সুস্থতার হার ছিল  ৮৯.৮২ শতাংশ।

রাজ্যে সবচেয়ে ভয়াবহ করোনা পরিস্থিতি শহর কলকাতার। সপ্তম ও অষ্টম দফায় ভোট রয়েছে কলকাতায়। 
ভোটের দিন যত এগিয়ে আসছে ততই যেন বাড়ছে দৈনিক সংক্রমণের গ্রাফ। গত কয়েকদিন ধরেই শহরের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা দুই হাজারের ওপরে রয়েছে। গত ২৪ ঘণ্টায় তিলোত্তমায় করোনা আক্রান্ত হয়েছেন ২,৬৪৬ জন। করোনা কলকাতায় গত ২৪ ঘণ্টায় শহরে প্রাণ কেড়েছে ১৪ জনের। এর পরেই রয়েছে উত্তর চব্বিশ পরগনা জেলা। কলকাতার প্রতিবেশী এই জেলাও  দৈনিক সংক্রমণে দুই হাজারের গণ্ডি পার করে গেছে।  গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন  ২,৩৭২ জন। তবে বাদবাকি জেলাগুলিতে হাজারের নীচেই রয়েছে সংক্রমণ। যদিও হাওড়া, হুগলি, পশ্চিম বর্ধমান, দক্ষিণ চব্বিশ পরগনা, মালদা, বীরভূমের মতো জেলাগুলিকে নিয়েও উদ্বেগ বাড়ছে৷ কারণ এই জেলাগুলির কোনওটিতে নতুন আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে, কোথাও আবার তা পাঁচশো ছুঁইছুঁই৷ এদিন গত কয়েকদিনের মতোই  রাজ্যের ২৩টি জেলা থেকেই এসেছে আক্রান্ত হওয়ার খবর। 

Advertisement

এদিকে বুধবার দেশে ফের নতুন রেকর্ড গড়েছে দৈনিক করোনা সংক্রমণ। অতীতের সব রেকর্ড ভেঙে  ভারতের দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা বৃহস্পতিবার  ৩ লাখের গণ্ডি পার করেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যানে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৪ হাজার ৮৩৫ জন। দৈনিক আক্রান্তের নিরিখে যা এখনও সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যুর সংখ্যাও উদ্বেগ বাড়িয়েছে। একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২ হাজার ১০৪ জন। একদিনে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১ লাখ ৭৮ হাজার ৮৪১ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে  দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যাএখন  ১ কোটি ৫৯ লাখ ৩০ হাজার ৯৬৫। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৩৪ লাখ ৫৪ হাজার ৮৮০। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৮৪ হাজার ৬৫৭ জনের। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ২২ লাখ ৯১ হাজার ৪২৮।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement