Advertisement

Winter in West Bengal: রাজ্যে ফিরল শীতের আমেজ, চলতি সপ্তাহে বৃষ্টিরও পূর্বাভাস, কোন কোন জেলায় ?

সকাল থেকেই ঠান্ডা উত্তুরে হাওয়া। ভোরের কুয়াশা সরিয়ে বেলা গড়িয়ে উঠেছে রোদ, ঝলমলে আকাশ। বর্ষবরণের দিনও বিন্দু বিন্দ ঘাম জমেছে কপালে। ঘণ্টা কয়েকেই আবহাওয়া বদল। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, আজ ও আগামিকাল রাতের তাপমাত্রা ১ ডিগ্রির কাছাকাছি পড়তে পারে।

weather
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Jan 2024,
  • अपडेटेड 11:34 AM IST
  • আজ ও আগামিকাল রাতের তাপমাত্রা ১ ডিগ্রির কাছাকাছি পড়তে পারে
  • সেক্ষেত্রে ভোরের দিকে কাল ও পরশু ঠান্ডা কিছুটা বেশি অনুভূত হবে

West Bengal Weather Update: সকাল থেকেই বইছে ঠান্ডা উত্তুরে হাওয়া। ভোরের কুয়াশা সরিয়ে বেলা গড়িয়ে উঠেছে রোদ, ঝলমলে আকাশ। বর্ষবরণের দিনও বিন্দু বিন্দ ঘাম জমেছে কপালে। ঘণ্টা কয়েকেই আবহাওয়া বদল। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, আজ ও আগামিকাল রাতের তাপমাত্রা ১ ডিগ্রির কাছাকাছি পড়তে পারে। সেক্ষেত্রে ভোরের দিকে কাল ও পরশুও ঠান্ডা কিছুটা বেশি অনুভূত হবে। থাকবে শীতের আমেজ। অন্যদিকে আছে বৃষ্টির ভ্রুকুটিও।

হাওয়া অফিস জানিয়েছে, বাংলাদেশের বঙ্গোপসাগর উপকূলে ঘূর্ণাবর্ত অবস্থান করছে। পাশাপাশি দক্ষিণ-পূর্ব আরব সাগরে নিম্নচাপ আগামী ৪৮ ঘণ্টায় সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে। এর অভিমুখ হবে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক। বাংলাদেশ ও সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর প্রভাবে নতুন বছরের প্রথম সপ্তাহেই বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। 

যে জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা
দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বৃহস্পতি ও শুক্রবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ৪- ৫ জানুয়ারি বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে মূলত বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান ও বীরভূমের জেলাগুলিতে।

কলকাতার তাপমাত্রা
মঙ্গলের সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। তবে গতকালের থেকে ১ ডিগ্রি নেমেছে তাপমাত্রা।

উত্তরবঙ্গের তাপমাত্রা বাড়বে কি?
উত্তরবঙ্গের ক্ষেত্রে তাপমাত্রার উল্লেখযোগ্য কোনও পরিবর্তন নেই। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা আছে। কলকাতায় সকাল সন্ধেয় শীতের আমেজ থাকলেও দিনের বেলায় তার লেশ মাত্র থাকবে না।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement