Advertisement

West Bengal Weather: আবার বৃষ্টি? আগামী দু দিন আবহাওয়া কেমন, জানাল হাওয়া অফিস

কিছুদিন ধরেই ঠিকমতো রোদের মুখ দেখা যাচ্ছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। উত্তরবঙ্গের পরিস্থিতিও এক। মঙ্গলবার রাত থেকেই ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয় রাজ্যের একাধিক জেলায়। বুধবার সকাল থেকেও একই ছবি ছিল। দিনভর মেঘলা আকাশ, হাড়হিম উত্তুরে হাওয়া।

শীতের সকালের কুয়াশা। ছবি-পিটিআই
Aajtak Bangla
  • ঢাকা,
  • 25 Jan 2024,
  • अपडेटेड 2:50 PM IST
  • কিছুদিন ধরেই ঠিকমতো রোদের মুখ দেখা যাচ্ছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।
  • উত্তরবঙ্গের পরিস্থিতিও এক।

কিছুদিন ধরেই ঠিকমতো রোদের মুখ দেখা যাচ্ছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। উত্তরবঙ্গের পরিস্থিতিও এক। মঙ্গলবার রাত থেকেই ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয় রাজ্যের একাধিক জেলায়। বুধবার সকাল থেকেও একই ছবি ছিল। দিনভর মেঘলা আকাশ, হাড়হিম উত্তুরে হাওয়া। তাপমাত্রার পারদ ১৪ ডিগ্রির আশপাশে। বৃহস্পতিবার সকালেও আকাশ মেঘলা। তবে বৃষ্টির তেমন খবর নেই। আগামী দুদিন আবহাওয়া এরকমই থাকবে বলে দুপুরে জানিয়েছে হাওয়া অফিস। বৃষ্টি না হলেও মেঘ ও কুয়াশার দাপট চলবে। শনিবার থেকে আকাশ পরিস্কার হতে পারে। 

বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিংয়ে। বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। ঝাড়খণ্ড, তেলঙ্গানা ও ছত্তীসগড়ের উপর রয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। সেটাই ধীরে ধীরে কলকাতার উপর আসছে। শুক্রবার, প্রজাতন্ত্র দিবসেও আকাশ পুরোপুরি ঝকঝকে হবে না বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। তবে বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই।

এদিকে, ঝাড়খণ্ড-ছত্তীসগড়ের উপর একটি ঘূর্ণাবর্তও তৈরি হয়েছে। জানিয়েছে, আগামী কয়েকদিন দক্ষণবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে। ঝাড়খণ্ড-ছত্তিশগড়ের উপর তৈরি হওয়া ঘূর্ণাবর্তটি দুর্বল হয়ে সরে যাবে। দক্ষিণবঙ্গে যে মেঘ ঢুকেছে তা বঙ্গোপসাগরের দিকে চলে যাওয়ার কারণে আজ, বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা বিশেষ থাকছে না। উত্তরের বেশিরভাগ জেলাতে বৃষ্টির পূর্বাভাস না থাকলেও দার্জিলিং-কালিম্পংয়ে কয়েক পশলা বৃষ্টি হতে পারে। সোমবার অবধি দার্জিলিঙে বৃষ্টিপাত ও তুষারপাতের সম্ভাবনা আছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement