Advertisement

West Bengal Weather News: সকালে কুয়াশাচ্ছন্ন, বেলায় রোদ, আজকের আবহাওয়া কেমন থাকবে?

আজ, রবিবার সকালে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কুয়াশার চাদর। বেলার দিকে রোদ ঝলমল আকাশের সম্ভাবনা। তবে শীত কিছুটা কমেছে। সেইসঙ্গে তৈরি হয়েছে বৃষ্টির সম্ভাবনাও। তবে আপাতত আগামী তিন দিন মনোরম পরিবেশ থাকবে বাংলায়। শীতের আমেজ থাকলেও জাঁকিয়ে শীতের সম্ভাবনা আর নেই।

ময়দানে কুয়াশাচ্ছন্ন শীতের সকাল। ছবি-পিটিআই
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Jan 2024,
  • अपडेटेड 7:01 AM IST
  • আজ, রবিবার সকালে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কুয়াশার চাদর। বেলার দিকে রোদ ঝলমল আকাশের সম্ভাবনা।
  • তবে শীত কিছুটা কমেছে।

আজ, রবিবার সকালে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কুয়াশার চাদর। বেলার দিকে রোদ ঝলমল আকাশের সম্ভাবনা। তবে শীত কিছুটা কমেছে। সেইসঙ্গে তৈরি হয়েছে বৃষ্টির সম্ভাবনাও। তবে আপাতত আগামী তিন দিন মনোরম পরিবেশ থাকবে বাংলায়। শীতের আমেজ থাকলেও জাঁকিয়ে শীতের সম্ভাবনা আর নেই। সকালে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়লে পরিষ্কার আকাশের সম্ভাবনা। আপাতত তিন দিন এমনই আবহাওয়ায় থাকবে বলে অনুমান আবহাওয়া দফতরের। 

আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে দক্ষিণবঙ্গে। তাপমাত্রা বাড়বে দু-তিন ডিগ্রি। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। বাংলাদেশের ঘূর্ণাবর্ত ও বঙ্গোপসাগরে আবারও উচ্চচাপ বলয় তৈরি হবে। জলীয় বাতাস ঢুকে দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে আগামী কয়েকদিনের মধ্যে। তার প্রভাব পড়তে পারে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের সামান্য সম্ভাবনা রয়েছে। দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকায় হালকা  বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলায় সকালের দিকে কুয়াশার সম্ভাবনা আছে।

কলকাতায় সকালে কুয়াশা। রাত ও দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম। সোমবার পর্যন্ত এরকমই আবহাওয়া থাকবে। মঙ্গলবার থেকে হাওয়া বদল হতে পারে। তাপমাত্রা বাড়তে শুরু করবে। বুধবার ও বৃহস্পতিবার ফের আকাশ মেঘলা থাকার সম্ভাবনা। হতে পারে সামান্য বৃষ্টিও। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১২.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।

পাশাপাশি, কোল্ড ডে পরিস্থিতি উত্তর প্রদেশ পাঞ্জাব হরিয়ানা মধ্যপ্রদেশ এবং রাজস্থানে। কুয়াশার সঙ্গে সঙ্গে কোল্ড ডে এবং কোল্ড ওয়েভের পরিস্থিতি পাঞ্জাব হরিয়ানা চণ্ডীগড় ও রাজস্থানে। বিহারেও কোল্ড ডে পরিস্থিতিই থাকবে।  

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement