Advertisement

West Bengal Weather Today: আজ থেকে দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির সতর্কতা, কবে থামবে? জানুন

West Bengal Weather Today: ৯ থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বিশেষত সোমবার ৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে বৃষ্টিপাতের প্রভাব। দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া সহ বেশ কিছু জেলায় অধিকাংশ জায়গায় বৃষ্টি হতে পারে।

এক নজরে পশ্চিমবঙ্গের আবহাওয়ার আপডেট।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Sep 2024,
  • अपडेटेड 10:34 AM IST
  • হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।
  • সোমবার ৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে বৃষ্টিপাতের প্রভাব।
  • ৯ সেপ্টেম্বর পূর্ব মেদিনীপুরের কিছু জায়গায় অতিভারী বৃষ্টিপাত হতে পারে।

West Bengal Weather Today: ৯ থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বিশেষত সোমবার ৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে নিম্নচাপের প্রভাব। দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া সহ বেশ কিছু জেলায় অধিকাংশ জায়গায় বৃষ্টি হতে পারে।

৯ সেপ্টেম্বরের পূর্বাভাস:

৯ সেপ্টেম্বর পূর্ব মেদিনীপুরের কিছু জায়গায় অতিভারী বৃষ্টিপাত (৭-২০ সেমি) এবং পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, এবং বাঁকুড়ার একাধিক জায়গায় ভারী বৃষ্টিপাত (৭-১১ সেমি) হতে পারে।

১০-১২ সেপ্টেম্বরের পূর্বাভাস:

১০ সেপ্টেম্বর দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমানের একাধিক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১১ সেপ্টেম্বর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, নদিয়া এবং বীরভূমে বৃষ্টি হতে পারে। ১২ সেপ্টেম্বর উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ এবং পশ্চিম বর্ধমানের একাধিক জায়গায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

সমুদ্রতীরবর্তী এলাকায় ঝোড়ো হাওয়ার সতর্কতা:

৯ সেপ্টেম্বর ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলীয় জেলাগুলিতে ঘণ্টায় ৪৫-৫৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে, যা সর্বাধিক ৬৫ কিমি পর্যন্ত হতে পারে। সমুদ্র খুবই উত্তাল থাকবে, ফলে মৎস্যজীবীদের সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বঙ্গোপসাগরের উত্তর-পশ্চিম, উত্তর-পূর্ব এবং কেন্দ্রীয় এলাকায়, পাশাপাশি অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উপকূলবর্তী এলাকায় সমুদ্রের পরিস্থিতি ৮ থেকে ১০ সেপ্টেম্বরের সকাল পর্যন্ত খারাপ থাকবে।

উত্তরবঙ্গের পূর্বাভাস:

উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং জেলায় ৯ সেপ্টেম্বর ভারী বৃষ্টি (৭-১১ সেমি) হতে পারে। এছাড়াও, ১১ সেপ্টেম্বর দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পং জেলায় এবং ১২ সেপ্টেম্বর জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

এই সময়ে বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া থেকে সতর্ক থাকার পাশাপাশি, প্রশাসনকে প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর।

তথ্যসূত্র: আবহাওয়া দফতরের অফিসিয়াল ওয়েবসাইটের স্পেশাল বুলেটিন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement