Advertisement

Kolkata Rain Forecast: বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলায়?

শুক্রবার সকাল থেকে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় আকাশে মেঘের আনাগোনা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ রাজ্যের কয়েকটি জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে।

বৃষ্টির পূর্বাভাস।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Mar 2024,
  • अपडेटेड 6:37 AM IST
  • আজ রাজ্যের কয়েকটি জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে।
  • শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে। 
  • কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে।

শুক্রবার সকাল থেকে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় আকাশে মেঘের আনাগোনা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ রাজ্যের কয়েকটি জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে। শনি এবং রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। অন্য দিকে, মার্চের দ্বিতীয় সপ্তাহে গরম বাড়ল কলকাতা-সহ রাজ্যে। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে। 

বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে,আজ দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর,ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরের কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনি এবং রবিবার দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই। 

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে।বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গতকাল শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁয়েছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ এবং ন্যূনতম ৫৩ শতাংশ। কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে।


কেমন থাকবে আবহাওয়া?

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েক দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রার কোনও হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী কয়েক দিন তাপমাত্রার কোনও হেরফের হবে না। আপাতত শুষ্ক আবহাওয়া বজায় থাকবে জেলাগুলিতে। 


কোথায় কত তাপমাত্রা? 

দার্জিলিঙে সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছে ১৭.৪ ডিগ্রি সেলসিয়াসে। কোচবিহারে তাপমাত্রা ৩১.৪ ডিগ্রি।  মালদায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.২ ডিগ্রি। জলপাইগুড়ির সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণবঙ্গের মধ্যে পুরুলিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৬ ডিগ্রিতে। বাঁকুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৮ ডিগ্রি। ক্যানিংয়ে তাপমাত্রা ছুঁয়েছে ৩৩.৪ ডিগ্রিতে। দিঘার সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমানের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি। কাঁথির সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। শ্রীনিকেতনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement