Advertisement

West Bengal Weather Update: বিশ্বকর্মা পুজো মাটি করবে বৃষ্টি, সপ্তাহের শুরুতে আবহাওয়া বদল

সোমবার বিশ্বকর্মা পুজোর দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গজুড়ে। বুধবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার কিছুটা কম থাকলেও বুধবার আবারও বাড়বে বৃষ্টির পরিমাণ। বিশ্বকর্মা পুজোয় ঘুড়ি ওড়ানো মাটি করতে পারে বৃষ্টি।

বৃষ্টি, PTI
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Sep 2023,
  • अपडेटेड 7:04 AM IST
  • ছত্তীশগড়ের দিকে এগোচ্ছে নিম্নচাপ
  • ওড়িশার পরে দিঘার ওপর দিয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমী অক্ষরেখা
  • ফলে ১৬ ও ১৭ সেপ্টেম্বর বৃষ্টি হতে পারে

West Bengal Weather Update: ছত্তীশগড়ের দিকে এগোচ্ছে নিম্নচাপ। ওড়িশার পরে দিঘার ওপর দিয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমী অক্ষরেখা। ফলে ১৬ ও ১৭ সেপ্টেম্বর বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টিপাতের পরিমাণ কমবে। শনিবার ও রবিবার বৃষ্টির সম্ভাবনা কম। দু'এক জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। এরপর সোমবার থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ বাড়বে। আগামী বুধবার পর্যন্ত উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। সোমবার বিশ্বকর্মা পুজোয় ঘুড়ি ওড়ানো মাটি করতে পারে বৃষ্টি। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।

সমুদ্রে যেতে নিষেধ 
উপকূলের এলাকাগুলিতে সমুদ্রের মধ্যে ৪০ থেকে ৪৫ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর উত্তাল থাকবে। মৎস্যজীবীদের শুক্রবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

দক্ষিণবঙ্গের মেঘলা আকাশ
দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই মেঘলা আকাশ বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উপকূল ও সংলগ্ন জেলা এবং ওড়িশা সংলগ্ন জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি। দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে, দক্ষিণ ২৪ পরগনার পূর্ব মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।

ভ্যাপসা গরমের তীব্রতা শনিবার থেকে খানিকটা বাড়বে। জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। সোমবার থেকে ফের আবহাওয়ার পরিবর্তনের পূর্বাভাস। বৃষ্টিতে তাপমাত্রা কমবে। 

বিশ্বকর্মা পুজোর দিন বৃষ্টি
সোমবার বিশ্বকর্মা পুজোর দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গজুড়ে। বুধবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার কিছুটা কম থাকলেও বুধবার আবারও বাড়বে বৃষ্টির পরিমাণ। 

উত্তরবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা বিক্ষিপ্ত ভাবে। তাপমাত্রা খুব একটা পরিবর্তন নেই।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement