Advertisement

West Bengal Monsoon Rain Alert: দক্ষিণবঙ্গে মাঝারি বৃষ্টির পূর্বাভাস, ভ্যাপসা গরম থেকে কি মুক্তি মিলবে?

স্বাধীনতা দিবসে ভ্যাপসা গরম ছিল। আকাশ আংশিক মেঘলা থাকলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা মেলেনি সেইভাবে। আর এমনই এক পরিস্থিতিতে সুখবর দিল আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গে মাঝারি বৃষ্টির পূর্বাভাস, ভ্যাপসা গরম থেকে কি মুক্তি মিলবে?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Aug 2023,
  • अपडेटेड 7:09 AM IST
  • কাল-পরশু দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে
  • কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে

স্বাধীনতা দিবসে ভ্যাপসা গরম ছিল। আকাশ আংশিক মেঘলা থাকলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা মেলেনি সেইভাবে। আর এমনই এক পরিস্থিতিতে সুখবর দিল আলিপুর আবহাওয়া দফতর।  বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। ১৮ তারিখ পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে চলেছে। কাল-পরশু দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উপকূলের দু-এক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কমলা এবং হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। কলকাতা, হুগলি, হাওড়া, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ২৪ পরগনায় বৃষ্টির পরিমাণ বেশি হবে।

দক্ষিণ পশ্চিম বাংলাদেশ একটি ঘূর্ণবর্ত ক্রমশ দক্ষিণবঙ্গের দিকে সরবে। মৌসুমি অক্ষরেখা সক্রিয় হিমালয় সংলগ্ন এলাকায়। সেই কারণে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়াতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। অন্য জেলাগুলিতে হাল্কা বৃষ্টির সম্ভাবনা। কলকাতায় আগামী দুদিন মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। দক্ষিণবঙ্গে সামগ্রিকভাবে এখনও বৃষ্টির ঘাটতি ২৮ শতাংশের মতো। আগামী দু'দিনের বৃষ্টিতে ঘাটতি সেভাবে পূরণ হওয়ার নেই বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। উত্তরবঙ্গে বৃহস্পতিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টিপাত জারি থাকবে। উপরের দিকের ৫ জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস।

 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement