Advertisement

Rain Alert in 3 Districts: কনকনে শীতের মাঝে ফের বৃষ্টির ভ্রূকুটি, ৩ জেলায় বর্ষণ; বাড়বে তাপমাত্রা

পুরনো মেজাজে শীত ফিরলেও ফের তাপমাত্রা বাড়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। সঙ্গে সরস্বতী পুজোয় পূর্বাভাস রয়েছে বৃষ্টিরও। যে মাঘের শীতে বাঘও কাঁপে, সেই শীত অন্তত এই মাঘে দেখা যায়নি। দিনকয়েক নিম্নচাপের কারণে বৃষ্টি হওয়ায় তাপমাত্রা অনেকটা বৃদ্ধি পেয়েছিল। মেঘ কাটতেই ফের শীতের কামব্যাক। তবে তা ক্ষণিকের। 

weather, weather report
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Feb 2024,
  • अपडेटेड 6:56 AM IST

West Bengal Weather Update: পুরনো মেজাজে শীত ফিরলেও ফের তাপমাত্রা বাড়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। সঙ্গে সরস্বতী পুজোয় পূর্বাভাস রয়েছে বৃষ্টিরও। যে মাঘের শীতে বাঘও কাঁপে, সেই শীত অন্তত এই মাঘে দেখা যায়নি। দিনকয়েক নিম্নচাপের কারণে বৃষ্টি হওয়ায় তাপমাত্রা অনেকটা বৃদ্ধি পেয়েছিল। মেঘ কাটতেই ফের শীতের কামব্যাক। তবে তা ক্ষণিকের। 

দক্ষিণবঙ্গের ৩ জেলায় বৃষ্টি
আলিপুর আবহাওয়া অফিসের খবর অনুযায়ী, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামী দু'দিন তাপমাত্রার বড় কোনও পরিবর্তন নেই। তারপর থেকে ৩-৪ ডিগ্রি বাড়তে পারে। আগামী পাঁচদিন শুষ্ক আবহাওয়া থাকলেও ৩ জেলায় বৃষ্টি হতে পারে। হালকা বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের তিন জেলা- পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান। এই ৩ জেলার কোনও কোনও জায়গায় বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বাকি জেলাগুলি শুষ্কই থাকবে। সরস্বতী পুজোর দিন তাপমাত্রা ৩-৪ ডিগ্রি বাড়লে বেশ গরম থাকবে। রাতের দিকে ঠান্ডা থাকতে পারে। ১৩-১৫ ফেব্রুয়ারি বেশ কিছু জেলায় হালকা বৃষ্টি থাকবে পারে।

শনিবারের আবহাওয়া
তবে আজ অর্থাৎ শনিবার ও কাল পুরুলিয়ায় এবং শুধু আজ বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূমে শৈত্যপ্রবাহের পরিস্থিতি থাকবে। বেশ খানিকটা ঠান্ডা থাকবে আজ। এই ৬ জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলাগুলিতে আজ মোটের ওপর একই তাপমাত্রা থাকবে। শীত থাকবে তবে কুয়াশা থাকবে না। দিনভর পরিষ্কার আকাশ থাকবে। ১২ তারিখ থেকে তাপমাত্রা বাড়তে শুরু করবে। কলকাতায় ১৫ ডিগ্রির কাছাকাছি রয়েছে তাপমাত্রা। জেলাগুলিতে ১০-এর নীচেও নেমেছে।

উত্তরবঙ্গের আবহাওয়ার খবর
উত্তরবঙ্গেও তেমন কুয়াশা থাকবে না। আগামী পাঁচদিন কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। পরিষ্কার রোদ ঝলমলে আকাশ থাকবে। দু'দিন পর তাপমাত্রা বেড়ে যেতে পারে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement